ফোনে নতুন ধরনের ডিসপ্লে

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুন ২০১৯, ১১:২৯

নতুন ধরনের ডিসপ্লে প্রযুক্তির ফোন এনেছে মটোরোলা। মডেল মটোরোলা ওয়ান ভার্সন। এই ফোনে পাঞ্চ হোল ডিসপ্লে ব্যবহৃত হয়েছে। 

সম্প্রতি কোম্পানির সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে এই ফোন লঞ্চের টিজার প্রকাশ করেছে মটোরোলা। তবে এই ফোনের স্পেসিফিকেশন সম্পর্কে কোন তথ্য জানানো হয়নি।

ভারতে মটোরোলার অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে  মটোরোলা ওয়ান ভার্সন লঞ্চের টিজার ভিডিও প্রকাশিত হয়েছে। ইতিমধ্যেই ২০ জুন নতুন স্মার্টফোন লঞ্চের আমন্ত্রণ পাঠিয়েছে কোম্পানিটি।

ইতিমধ্যেই বিশ্বে একাধিক দেশে বিক্রি শুরু হয়েছে মটোরোলা ওয়ান ভার্সন। এর দাম শুরু হচ্ছে ২৯৯ ইউরো থেকে। সৌদি আরব, ব্রাজিল ও থাইল্যান্ডে বিক্রি শুরু হয়েছে এই ফোন। শিগগিরই ভারতসহ এশিয়ার অন্যান্য দেশ, লাতিন আমেরিকা ও অস্ট্রেলিয়ার বিভিন্ন দেশে বিক্রি শুরু হবে এই স্মার্টফোন। সাফায়ার ব্লু ও ব্রাউন কালারে পাওয়া যাবে ফোনটি।

ফোনটিতে থাকছে একটি ৬.৩ ইঞ্চির ২১:৯ রেডিওর ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ফোনের ভিতরে থাকবে একটি স্যামসাং এক্সিনোস ৯৬০০ চিপসেট, ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ।

ছবি তোলার জন্য থাকছে  ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। সঙ্গে আছে একটি ৫ মেগাপিক্সেল ডেপ্ত সেন্সর। সেলফি তোলার জন্য এই ফোনে একটি ২৫ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করেছে। ফোনটি অ্যানড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেম চালিত। 

ব্যাকআপের জন্য ফোনটিতে ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি আছে। এতে ফাস্ট চার্জ সমর্থন করে। মাত্র ১৫ মিনিট ফোনটি চার্জ দিয়ে এটি ৭ ঘণ্টা ব্যবহার করা যাবে। 

(ঢাকাটাইমস/১২জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :