নুসরাত হত্যা মামলায় অভিযোগ গঠনের শুনানি চলছে

ফেনী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুন ২০১৯, ১৩:১৬ | প্রকাশিত : ২০ জুন ২০১৯, ১৩:১৫
নুসরাত জাহান রাফি

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় অভিযোগ গঠনের শুনানি চলছে। বৃহস্পতিবার ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে শুনানি শুরু হয়।

গত ৩০ মে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাকির হোসেন পরবর্তী কার্যক্রমের জন্য মামলার নথি বিচারিক আদালতে হস্তান্তর করেন।

অভিযোগ গঠনের শুনানির আগে সকাল সাড়ে ১১টার দিকে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজসহ ফেনীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হয় ২১ আসামিকে।

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের অভিযোগে তার মা শিরিন আক্তার বাদী হয়ে গত ২৭ মার্চ মামলা করেন। এই মামলায় সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ্দৌলাকে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের নামে নুসরাতের বক্তব্য ভিডিও করেন সোনাগাজী থানার তৎকালীন ওসি মোয়াজ্জেম। পরে সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েও দেন তিনি।

গত ৬ এপ্রিল আলিম পরীক্ষা দিতে গেলে দুর্বৃত্তরা নুসরাতকে ছাদে ডেকে নিয়ে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে প্রথমে স্থানীয় হাসপাতালে ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নেওয়া হয়। সেখানে গত ১০ এপ্রিল নুসরাত মারা যান।

নুসরাতকে পুড়িয়ে হত্যার ঘটনায় মোট ১৬ জনকে আসামি করে অভিযোগপত্র আদালতে জমা দেয় পিবিআই। মামলাটির অধিকাংশ আসামি গ্রেপ্তার হয়েছেন। এছাড়া জিজ্ঞাসাবাদের নামে নুসরাতের বক্তব্য ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়ায় সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী।

ঢাকাটাইমস/২০জুন/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :