প্রথমবার চট্টগ্রামের ভাষায় সিনেমা

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ২১ জুন ২০১৯, ১২:২২

বাংলাদেশে প্রথমবারের মতো বৃহত্তর চট্টগ্রামের ভাষায় সিনেমা নির্মাণ করেছেন নির্মাতা তানিম রহমান অংশু। ছবির নামও তিনি রেখেছেন চট্টগ্রামের ভাষায়। ‘ন ডরাই’। যার অর্থ হচ্ছে ‘ভয় করি না’। ছবিটি নির্মাণও হয়েছে কক্সবাজার সমুদ্র সৈকতকে ঘিরে। যার বিষয় সার্ফিং। ছবিটি প্রযোজনা করেছেন স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান।

‘ন ডরাই’-এর চিত্রনাট্য লিখেছেন ভারতের ‘বুনোহাঁস’ ও ‘পিংক’ ছবির চিত্রনাট্যকার শ্যামল সেনগুপ্ত। এর প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন শরিফুল রাজ ও সুনেরা বিনতে কামাল। দুজনই প্রথমবারের মতো সিনেমায় অভিনয় করলেন।

গত বৃহস্পতিবার রাজধানীর বসুন্ধরা শপিং কমপ্লেক্সে অবস্থিত স্টার সিনেপ্লেক্সে আয়োজিত এক অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে ছবির নাম প্রকাশ করা হয়। সেখানে জানানো হয়, ছবির ইংরেজি নাম ‘ডেয়ার টু সার্ফ’।  বিশ্ব সার্ফিং দিবস উপলক্ষে এদিন আনুষ্ঠানিকভাবে ছবির পোস্টার ও ট্রেলারও উন্মোচিত হয়।

নির্মাতা তানিম রহমান অংশু জানান, ‘ইতোমধ্যে ছবির একটি পোস্টার সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা হয়েছে। তবে সেটি অফিসিয়াল পোস্টার নয়। শুধুমাত্র আন্তর্জাতিক উৎসবের জন্য পোস্টারটি করা হয়েছে। বাংলাদেশে মুক্তির আগে বিশ্বের বড় বড় চলচ্চিত্র উৎসবে ছবিটি প্রদর্শিত হবে। ‘ন ডরাই’ সম্প্রতি কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে।’

ঢাকাটাইমস/২১ জুন/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :