‘আমরা মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি’

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জুন ২০১৯, ২১:৩৯ | প্রকাশিত : ২৬ জুন ২০১৯, ২০:২২

‘আমরা মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছি। এই যুদ্ধে আমাদের জয়ী হতেই হবে। কেননা, এ দেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ এগিয়ে চলছে। ফলে যে কোনো মূল্যে এই ইয়াবা বন্ধ করতেই হবে। মাদকের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। তবে কোন নীরহ মানুষ যেন হয়রানির শিকার না হয়, সে দিকে সজাগ থাকতে হবে।’

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে টেকনাফ উপজেলা পরিষদ প্রাঙ্গণে উপজেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ আয়োজনে আন্তর্জাতিক মাদকদ্রব্য অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী দিবস অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন এসব কথা বলেছেন।

জেলা প্রশাসক বলেন, ‘গোটা দেশে কক্সবাজারের ইয়াবা একটি দুর্নাম রয়েছে। এ জেলায় ২৮ লাখের মতো মানুষের বসতি। তার মধ্যে কিছু মানুষ ইয়াবার সঙ্গে জড়িত। অন্যরা এই দুর্নামের বোঝা বইবে কেন? এখনই সময় ইয়াবার বিরুদ্ধে প্রতিবাদ ও ইয়াবা কারবারিদের সঙ্গে সকল সম্পর্ক ছিন্ন করার।

তিনি বলেন, ইয়াবায় জড়িত থাকায় যেসব জনপ্রতিনিধি এখনো পলাতক রয়েছে, তাদের তালিকা তৈরি করা হচ্ছে। তাদের যাচাই-বাছাই করে বরখাস্ত করার প্রক্রিয়া চলছে। এখন থেকে প্রত্যেক বিদ্যালয়ে আধাঘন্টা করে মাদকের কুফল সম্পর্কে শিক্ষার্থীদের ক্লাস নিতে নির্দেশ দেন। পাশাপাশি কারো একার পক্ষে ইয়াবা বন্ধ করা সম্ভব নয়। সকলের সহযোগিতায় এই ইয়াবা বন্ধ করতে হবে।

সভায় সভাপত্বিত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রবিউল হাসান। স্বাগত বক্তব্য রাখেন- কক্সবাজার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাজাহান আলী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ আদিবুল ইসলাম, সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী, উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল আলম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কক্সবাজার সহকারী পরিচালক সোমেন মন্ডল, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম, টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ।

অনুষ্ঠানের শেষে উপস্থিতি সকলকে মাদকমুক্ত দেশ গড়ার লক্ষে মাদকবিরুদ্ধে শপথ বাক্য পাঠ করানো হয়।

(ঢাকাটাইমস/২৬জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত