সেমিফাইনালে সেই ইংল্যান্ডকে এড়াল ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জুলাই ২০১৯, ১০:১৯

সেমিফাইনালের রাস্তাটা পরিষ্কার হয়ে গিয়েছিল আগেই। কিন্তু শেষ চারের যুদ্ধটা কাদের সঙ্গে হবে তা নিয়ে ছিল প্রশ্ন। শনিবার লিডসে শ্রীলঙ্কাকে কার্যত উড়িয়ে দিয়ে, সেমিফাইনালের লাইন আপটা ঠিক করে ফেলল ভারত। আগামী মঙ্গলবার ম্যাঞ্চেস্টারে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে নামছেন কোহালিরা। বৃহস্পতিবার বার্মিংহামে দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট দল ইংল্যান্ড।

সেমি ফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি কারা হবে— এই প্রশ্নটার উত্তর পেতে শনিবার মাঠে নেমেছিল ভারত ও অস্ট্রেলিয়া। হিসাবটা ছিল খুবই সহজ, ভারতকে জিততেই হবে এবং অবশ্যই অস্ট্রেলিয়াকে হারতে হবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। মালিঙ্গাদের হারানোর কাজটা খুব সহজেই করে ফেলেছিলেন রোহিত-রাহুলরা। দ্বিতীয় ম্যাচে ডুপ্লেসির দাপটে অস্ট্রেলিয়া হেরে যাওয়ায়, লিগ তালিকায় ১৫ পয়েন্ট নিয়ে এক নম্বরে শেষ করল ভারত। অন্য দিকে, ১৩ পয়েন্ট নিয়ে দু’নম্বরে শেষ করল অস্ট্রেলিয়া।

কোনও সন্দেহ নেই যে ইংল্যান্ড এই টুর্নামেন্টের অন্যতম ফেভারিট দল। মর্গ্যানদের টিমে ১০ নম্বর পর্যন্ত ব্যাটসম্যান। বোলিংয়ে বিভাগেও রয়েছে বহু বৈচিত্র্য। মাঝখানে দু’-একটি ম্যাচে খারাপ খেললেও, তারা কী করতে পারে বোঝা গিয়েছিল ভারত এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদের ম্যাচে। তাই সেমিফাইনালে ইংল্যান্ডকে এড়িয়ে যেতে চাইছিল ভারত এবং অস্ট্রেলিয়া—এই দুই দলই। শনিবার সেটাই নিশ্চিত করলেন রোহিত-ডুপ্লেসিরা।

 (ঢাকাটাইমস/৭ জুলাই/ডিএইচ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :