মিলাদের খিচুরি খেয়ে ডায়রিয়া, অনুসন্ধানে তদন্ত দল

নিজস্ব প্রতিবেদক, পাবনা
 | প্রকাশিত : ০৮ জুলাই ২০১৯, ২১:৩২

পাবনা সদর উপজেলার বলরামপুর গ্রামে মিলাদের খিচুরির বিষক্রিয়ায় ডায়রিয়ায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত দুই দিনে এই গ্রামের ১৫৮ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। তাদের মধ্যে ৫৩ জনকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে ভয়ের কোনো কারণ নেই বলে দাবি পাবনা স্বাস্থ্য বিভাগের। একই এলাকার এত বেশিসংখ্যক মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হওয়ার কারণ অনুসন্ধানে ঢাকা থেকে জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পাঁচ সদস্যের তদন্ত দল পাবনার বলরামপুর গ্রামে কাজ শুরু করছেন।

বলরামপুর গ্রামের মরহুম ঈমান আলীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার মিলাদ মাহফিলের আয়োজন করেন স্বজনরা। মাহফিল শেষে উপস্থিত এলাকাবাসীর মাঝে তাবারুক হিসেবে খিচুরি বিতরণ করা হয়। অনেকেই সেই খিচুরি বাড়িতে নিয়ে যান এবং শনিবার সকালেও সেই খিচুরি খান।

শনিবার রাত থেকে তাদের প্রথমে জ্বর, পরে বমি ও পাতলা পায়খানা শুরু হয়। এরপর একে একে অসুস্থ রোগীদের হাসপাতালে ভর্তি করেন স্বজনরা।

রবিবার পর্যন্ত পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৯ জন থাকলেও সোমবার দুপুরে শেষ খবর পাওয়া পর্যন্ত শিশুসহ ৫৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পাবনার সিভিল সার্জন জানান, আক্রান্ত এলাকা জীবাণুমুক্ত করতে ব্লিচিং পাউডার ছিটানো হয়েছে। একাধিক মেডিকেল টিম সার্বক্ষণিক স্বাস্থ্যসেবায় কাজ করছে। পর্যাপ্ত ওষুধ সরবরাহ রয়েছে। নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত তারা কাজ করবে জানান কর্মকর্তারা।

(ঢাকাটাইমস/৮জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :