এলাকাবাসীর দখলদারিত্বে সড়কটি এখন মরণফাঁদ

রানা আহমেদ, সিরাজগঞ্জ
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০১৯, ১০:৩৪

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ইউনিয়নের রাউতারা-কাকিলামারি সড়কের উপর অবৈধভাবে অহরহ চলছে এলাকাবাসীর বেপরোয়া ধান ও খড় শুকানোর কাজ। গত এক দশক ধরে পোতাজিয়া ইউনিয়ন পরিষদের নিষেধাজ্ঞা অমান্য করে এলাকাবাসী এ কাজ চালিয়ে যাচ্ছে। যানবাহন চলাচলে সড়কটি মরণফাঁদে পরিণত হয়েছে। ফলে এ সড়কটিতে প্রতিদিন দুর্ঘটনা লেগেই আছে।

রাউতারা গ্রামের রিকশা চালক আকবর আলী, খোকন মন্ডল, আব্দুল গফুর, মাদলা গ্রামের আব্দুল মান্নান জানান, প্রায় সাত কিলোমিটার দৈর্ঘ্যর এ সড়কের উপর সারা বছর এলাকাবাসী নিয়মিতভাবে ধান, সরিষা, তিল, গম, ধানের খড়, পাট ও পাটকাঠি শুকানোর কাজ করে। এ ছাড়া সড়কের দু‘ধারে বড় বড় করে খরের পালা দিয়ে বছরের পর বছর সড়ক দখল করে রেখেছে। এতে সড়কের প্রশস্থতা কমে সরু হয়ে গেছে। এতে এ সড়ক দিয়ে দুটি গাড়ি পারাপারে চরম সমস্যায় পড়তে হচ্ছে। খড়ের পালার কারণে অধিকাংশ স্থানে ইঁদুর বড় বড় গর্ত করায় সড়কটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে ওঠেছে।

এবারের বর্ষা মৌসুমে বন্যার পানির চাপে সড়কটির যেকোনো স্থান ভেঙে গিয়ে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। অপরদিকে এ সড়কে এসব শুনানোর ফলে ছোট-খাটো দুর্ঘটনা লেগেই আছে। বিশেষ করে ধান ও সরিষার উপর দিয়ে চলতে গিয়ে বহু সাইকেল ও মোটরসাইকেল আরোহী দুঘটনার কবলে পড়েছে। এ ছাড়া অটোভ্যান ও রিকশা দুর্ঘটনা নিত্যদিনের স্বাভাবিক বিষয়ে পরিণত হয়েছে। এসব দুর্ঘটনায় অনেকেরই পঙ্গু হয়েছেন বলে তারা জানিয়েছেন।

এ ব্যাপারে পোতাজিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ আলী ব্যাপারী ঢাকাটাইমসকে বলেন, এলাকাবাসীকে একাধিকবার এ সড়কের উপর ধান-খড় শুকাতে ও খড়ের পালা দিতে নিষেধ করা হয়েছে। চকিদার-দফাদার দিয়ে ঢোল সহরতের ব্যবস্থা করেছি। এলাকায় মাইকিং করেছি। তারপরেও তারা নিষেধ উপেক্ষা করে এ কাজ চালিয়ে যাচ্ছে। ফলে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বিষয়টি শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসারকে জানিয়েছি। তিনি শিগগির ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অপরাধীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।

এ ব্যাপারে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইন খান বলেন, বিষয়টি ভালো করে খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ঢাকাটাইমস/৯জুলাই/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

দিনাজপুরে ভোট গণনার পর সংঘর্ষ, পুলিশের গুলিতে ইউপি সদস্য প্রার্থীর সমর্থক নিহত

বহিস্কৃত প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: সেলিম ভূইয়া

নোয়াখালীতে গরমে অসুস্থ এক শিক্ষক ও ১৪ শিক্ষার্থী

জয়পুরহাটে জামায়াত-শিবিরের ৬১ নেতাকর্মী কারাগারে

হিট স্ট্রোকে মাদারীপুরে ব্যবসায়ী ও কৃষকের মৃত্যু

সালথায় তীব্র গরমে অসুস্থ স্কুলের ১৩ শিক্ষক-শিক্ষার্থী 

আদালত চত্বর থেকে পালিয়ে যাওয়া আসামি ঢাকায় গ্রেপ্তার

শতকোটি ব্যয়ে রংপুরে হচ্ছে ৪৬০ বেডের ক্যানসার, কিডনি ও হৃদরোগ হাসপাতাল

তীব্র খরার পুড়ছে পাটক্ষেত, পাতালেও মিলছে না পানি! দিশেহারা কৃষক

চাঁদপুরে প্রচণ্ড গরমে অতিষ্ঠ জনজীবন

এই বিভাগের সব খবর

শিরোনাম :