রুশেমা ইমাম এমপির কুলখানি

‘আজীবন মানুষের কল্যাণে কাজ করে গেছেন’

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জুলাই ২০১৯, ১৮:৫০

বাংলাদেশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনের প্রয়াত সংসদ সদস্য রুশেমা ইমামের কুলখানি অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ আসর মরহুমার নিজ বাড়ি শহরের হাবিলি গোপালপুরের এই দোয়া মাহফিল হয়।

দোয়া অনুষ্ঠানে সদর আসনের এমপি ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘রুশেমা ইমামের পরিবার আজীবন মানুষের সেবা করেছে নিবেদিতভাবে। কখনো নিজেদের স্বার্থকে দেখেনি। এই পরিবার ফরিদপুরের আওয়ামী লীগের রাজনীতিতে সব সময় অগ্রণী ভূমিকা পালন করেছে।’

দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন- ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, সদর উপজেলার ইউএনও মাসুদ রেজা, শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী, জেলা যুবলীগের সভাপতি এএইচ এম ফোয়াদসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রসঙ্গত, গত মঙ্গলবার রাত সাড়ে ১১টায় নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হন রুশেমা ইমাম। পরে ফরিদপুর হার্ট ফাউন্ডেশনে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন।

ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে প্রত্যক্ষভাবে অংশগ্রহণকারী রুশেমা ইমাম নারী শিক্ষা ও মুক্তির লক্ষ্যে আর্থসামাজিক উন্নয়নে কাজ করেছেন।

তিনি পানিসম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং ৩৩৪ নং সংসদ সদস্য ছিলেন। তার স্বামী ইমামউদ্দিন আহমাদ ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দীর্ঘদিন সফলতার সাথে নেতৃত্ব দেন। তিনি একজন ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ১৯৭০ ও ৭৩ সালের সংসদ সদস্য এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ছিলেন।

(ঢাকাটাইমস/১২জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :