কাশ্মীর ইস্যুতে ঢাবিতে বিক্ষোভ

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ আগস্ট ২০১৯, ২০:১৭

কাশ্মীরে ভারতীয় ‘আগ্রাসনের’ বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন (ইশা)।

বুধবার বিকালে অপরাজেয় বাংলার পাদদেশ থেকে এই বিক্ষোভ কর্মসূচি শুরু করে সংগঠনটি। বিক্ষোভ কর্মসূচিটি অপরাজেয় বাংলা হয়ে কেন্দ্রীয় লাইব্রেরির সামনে দিয়ে রাজু ভাস্কর্য়ে এসে শেষ হয়।

মিছিলপরবর্তী সমাবেশে ইশা ছাত্র আন্দোলনের সভাপতি শেখ ফজলুল করিম মারুফ বলেন, ‘কাশ্মীরের বর্তমান অবস্থা ১৯৭১ সালের মতো। পাকিস্তান সরকার যেরকম আমাদের অধিকার কেড়ে নিয়েছিল একইভাবে মোদি সরকারও কাশ্মীরিদের অধিকার কেড়ে নিয়েছে। আমরা জানি হানাদার বাহিনীর অত্যাচার কেমন। বঙ্গবন্ধু ফিলিস্তিনসহ সকল নির্যাতিত মানুষের পাশে দাঁড়িয়েছিলেন।’

এসময় তিনি কাশ্মীরিদের পাশে দাঁড়ানোর জন্য সরকারের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, ‘ভারতের সঙ্গে আমাদের নানাবিধ স্বার্থ, চুক্তি রয়েছে। আমরা সেটাও বিবেচনায় রাখব। তাই বলে আমাদের পার্শ্ববর্তী একটা দেশে মানুষের উপর অত্যাচার নিপীড়ন হবে আর আমরা আমাদের অর্থনৈতিক, রাজনৈতিক স্বার্থকে মাথায় নিয়ে চুপ করে বসে থাকব এটা হয় না। এই ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটা সংগ্রামী ইতিহাস রয়েছে। পৃথিবীর যেখানে অত্যাচার নির্য়াতন হবে আমরা তার পক্ষে দাঁড়াব।’

ইশা ঢাবি শাখার সভাপতি মুহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য দেন কেন্দ্রীয় কলেজ সম্পাদক এম এম শোয়াইব, কেন্দ্রীয় পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক শরিফুল ইসলাম রিয়াদ এবং ঢাবি শাখার সাধারণ সম্পাদক মুহাম্মদ মাহমুদুল হাসান।

(ঢাকাটাইমস/০৭আগস্ট/এমআই/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :