নড়াইল হাসপাতালে ডেঙ্গু রোগীদের খোঁজ নিলেন মাশরাফি

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ আগস্ট ২০১৯, ১৯:০২

নড়াইল সদর হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগী ও নবজাতকদের খোঁজ-খবর নিয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। বৃহস্পতিবার দুপুরে তিনি রোগীদের খোঁজ নেন।

এ সময় মাশরাফি বলেন, ‘শিশু ওয়ার্ডের সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ হাসপাতালের অন্যান্য যন্ত্রপাতিগুলো দ্রুত সচল করতে হবে। যন্ত্রপাতি সচল করতে টাকা-পয়সার কথা চিন্তা না করে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে তাগিদ দেন মাশরাফি। অচল মেশিনগুলো ঠিক করে সেবার মান বৃদ্ধি কথা বলেন তিনি।’

এছাড়া ডেঙ্গু রোগ সম্পর্কে বলেন, ‘বাংলাদেশে ডেঙ্গু রোগ নিয়ে ক্রাইসিস চলছে। তবে প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’
মাশরাফি তার নিজস্ব অর্থায়নে এ পর্যন্ত নড়াইল ও লোহাগড়া হাসপাতালে ডেঙ্গু শনাক্তকরণে এক হাজার ৫০টি কিট দিয়েছেন। 

ডেঙ্গু রোগী সম্পর্কে সিভিল সার্জন আসাদ-উজ-জামান মুন্সী জানান, গত ২৪ ঘণ্টায় নড়াইলে ১১ রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে সদর হাসপাতালে নয়জন ও লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন আছেন। এছাড়া মোট ভর্তি আছে ২৩ জন। 

এদিকে, গত ১৭ জুলাই নড়াইলে প্রথম ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়। সেই থেকে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত ৬২ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নড়াইলের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফেরেন ২৫ জন। আর উন্নত চিকিৎসার জন্য ১৪ জনকে অন্য হাসপাতালে পাঠানো হয়েছে। 

অপরদিকে হাসপাতাল পরিদর্শনের পর সম্মেলন কক্ষে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় যোগ দেন মাশরাফি। 

এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, সিভিল সার্জন আসাদ-উজ-জামান মুন্সি, সদর হাসপাতালের তত্ত্বাবাধায়ক আব্দুস শাকুর, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মশিউর রহমান বাবু প্রমুখ।
সভায় হাসপাতালের উন্নয়ন ছাড়াও পরিষ্কার-পরিছন্নতা ও জনবল নিয়োগসহ বিভিন্ন বিষয়ে কথা বলেন সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। আর হাসপাতালে ২৫০ শয্যার কাজ চলমান রয়েছে। যা আগামী দেড় বছরের মধ্যে শেষ হলে নড়াইল সদর হাসপাতালে আরো উন্নত চিকিৎসা সম্ভব হবে বলে সভায় জানানো হয়।

(ঢাকাটাইমস/৮আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :