আর্টিজান মামলায় সাক্ষ্য দিলেন ১০ জন

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ আগস্ট ২০১৯, ১৭:২১

রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্ট অ্যান্ড বেকারিতে জঙ্গি হামলা মামলায় মঙ্গলবার আরও ১০ জনের সাক্ষ্যগ্রহণ করেছে ট্রাইব্যুনাল।

এদিন সাক্ষ্য দিয়েছেন ইউনাইটেড হসপিটালের চিকিৎসক মাসুম বিল্লাহ, আমিনুল হাসান, এরসাদুল্লাহ, একে এম আব্দুল্লাহ মাসুদ, সিআইডির ফরেনসিক বিভাগের এসপি আবু তাহের ফারুকী, অতিরিক্ত এসপি মো. সাত্তার আলী, পুলিশ পরিদর্শক মো. জামালউদ্দিন ও শেখ নজরুল ইসালম, সিআইডির সহকারী ডিএনএ বিভাগের এনালাইসিস নুসরাত ইয়াসমিন ও সাইবার ফরেনসিক বিভাগের পুলিশ পরিদর্শক মাসুদ সিদ্দিকী।

ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান এ সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আগামী ২৭ আগস্ট পরবর্তী সাক্ষ্য গ্রহণের দিন ঠিক করেন। এনিয়ে মামলায় ৯৭ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হলো।

সাক্ষ্য গ্রহণকালে আসামি মামুনুর রশীদ ওরফে রিপন, শফিকুল ইসলাম ওরফে খালেদ, হামলার মূল সমন্বয়ক বাংলাদেশি বংশোদ্ভূত কানাডার নাগরিক তামিম চৌধুরীর সহযোগী আসলাম হোসেন ওরফে রাশেদ ওরফে আবু জাররা ওরফে র‌্যাশ, ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক সরবরাহকারী নব্য জেএমবি নেতা হাদিসুর রহমান সাগর, নব্য জেএমবির অস্ত্র ও বিস্ফোরক শাখার প্রধান মিজানুর রহমান ওরফে বড় মিজান, জঙ্গি রাকিবুল হাসান রিগ্যান, জাহাঙ্গীর আলম ওরফে রাজীব ওরফে রাজীব গান্ধী ও হামলার অন্যতম পরিকল্পনাকারী আব্দুস সবুর খান (হাসান) ওরফে সোহেল মাহফুজকে কারাগার থেকে ট্রাইব্যুনালে হাজির করা হয়।

২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গিরা হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২০ জনকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে। জঙ্গিদের গ্রেনেড হামলায় ডিবি পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলাম ও বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন নিহত হন।

(ঢাকাটাইমস/২০আগস্ট/আরজেড/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :