রশীদের নেতৃত্বে বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ আগস্ট ২০১৯, ১৭:৩৭

আগামী সেপ্টেম্বরে বাংলাদেশ সফরে এসে টাইগারদের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলবে আফগানিস্তান ক্রিকেট দল। এই সফরে তারা ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজেও অংশ নিবে। দুইটি সিরিজের জন্যই মঙ্গলবার দল ঘোষণা করেছে আফগানিস্তান। এই সফরের মাধ্যমেই তিন ফরম্যাটেই আফগান দলের অধিনায়ক হিসাবে যাত্রা শুরু করবেন রশীদ খান।

দল ঘোষণা নিয়ে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) প্রধান নির্বাচক অ্যান্ডি মোলস বলেছেন, টি-টোয়েন্টি সিরিজের জন্য আমরা অধিনায়কের পরামর্শে ১৭ সদস্যের দল ঘোষণা করেছি। কারণ, সামনে এশিয়া কাপ টি-টোয়েন্টি এবং আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে। এই দুইটি টুর্নামেন্ট সামনে রেখে আমরা এখন থেকেই প্রস্তুতি নিচ্ছি। এই সিরিজে প্রতিটি খেলোয়াড়ের উপরই নজর রাখা হবে। যারা ভালো করবে তাদের নিয়ে ওই দুই মেগা টুর্নামেন্টের জন্য দল গঠন করা হবে।

আগামীকাল (বুধবার) আফগানিস্তানের টেস্ট দল আবুধাবি যাবে। সেখানে তারা ২২-২৯ আগস্ট অনুশীলন করবে। তারপর তারা বাংলাদেশ সফরে আসবে।

আগামী ৫ সেপ্টেম্বর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও আফগানিস্তানের মধ্যকার সিরিজের একমাত্র টেস্ট ম্যাচ। এরপর ১৩-২৪ সেপ্টেম্বর বাংলাদেশ-আফগানিস্তান ও জিম্বাবুয়ের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। টি-টোয়েন্টি সিরিজের লিগ পর্বে প্রতিটি দল চারটি করে ম্যাচ খেলবে। এরপর পয়েন্ট টেবিলের সেরা দুইটি দল ফাইনালে খেলবে।

আফগানিস্তান স্কোয়াড

টেস্ট: রশীদ খান (অধিনায়ক), আসগার আফগান, মোহাম্মদ নবী, ইহসানুল্লাহ, ইব্রাহীম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি, ইকরাম আলী খিল (উইকেটরক্ষক), জহির খান, জাভেদ আহমদী, আহমেদ শিরজাদ, ইয়ামিন আহমদজাই, আফসার জাজাই (উইকেটরক্ষক), শাপুর জাদরান, কায়েস আহমদ।

টি-টোয়েন্টি: রশীদ খান (অধিনায়ক), আসগার আফগান, মোহাম্মদ নবী, হযরতউল্লাহ জাজাই, নাজিব তারাকাই, মুজিব উর রহমান, শরফুদ্দীন আশরাফ, নাজিবউল্লাহ জাদরান, শহীদুল্লাহ, করিম জানাত, গুলবদিন নাইব, ফরিদ আহমদ, শফিকুল্লাহ, ফজল নিয়াজাই, দৌলৎ জাদরান, নাভিন-উল-হক, রহমানুল্লাহ গুরবাজ।

(ঢাকাটাইমস/২০ আগস্ট/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :