ফিনল্যান্ড আ.লীগের শোক দিবস পালন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ আগস্ট ২০১৯, ২১:০০

জাতির পিতা ও বাংলাদেশের স্থপতি  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে ফিনল্যান্ড আওয়ামী লীগ।

আতাউর রহমানের সভাপত্বিতে সাধারণ সম্পাদক মাইনুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টে নিহত সকলের রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

শোক দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, সেদিন ভোরে ধানমণ্ডির ৩২ নম্বরের বাসভবনে কাপুরুষোচিত হামলা চালায় ঘাতকরা। এ নারকীয় হামলার পর দেখা গেছে, ভবনের প্রতিটি তলার দেয়াল, জানালার কাচ, মেঝে ও ছাদে রক্ত, মগজ ও হাড়ের গুঁড়ো ছড়িয়ে-ছিটিয়ে আছে। গুলির আঘাতে দেয়ালগুলোও ঝাঁজরা হয়ে গেছে।

চারপাশে রক্তের মধ্যে ছড়িয়ে-ছিটিয়ে আছে ঘরের জিনিসপত্র। প্রথম তলার সিঁড়ির মাঝখানে নিথর পড়ে আছেন চেক লুঙ্গি ও সাদা পাঞ্জাবি পরিহিত স্বাধীনতার মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লাশ। তার তলপেট ও বুক ছিল বুলেটে ঝাঁজরা। পাশেই পড়ে ছিল তার ভাঙা চশমা ও অতি প্রিয় তামাকের পাইপ। এভাবেই নারকীয় পৈশাচিক হত্যাযজ্ঞের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়।১৫ আগস্ট বাঙালি জাতির এক কলঙ্কময় দিন। আর সেদিন বঙ্গবন্ধুর খুনিদের বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়ে পুরস্কৃত করেছিল খুনি জিয়া।

বক্তারা আরো বলেন, সেদিন বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেও খুনিরা খ্যান্ত হয়নি। আজও তারা দেশে প্রবাসে দেশবিরোধী ষড়যন্ত্র করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ দেশ উন্নয়নের যখন মহাসড়কে রয়েছে, আর সেই সব কুচক্রীকারী সরকারের উন্নয়নকে বিভিন্নভাবে বাধাগ্রস্ত করছে। আমাদের সকলকেই সতর্ক থাকতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

বক্তব্য রাখেন- কার্যকরী পরিষদের সদস্য মামুন মোল্লা, যুগ্ম সম্পাদক মুহিব, আওয়ামী লীগ নেতা কামরান হোসেন, প্রচার সম্পাদক মহি খান, সাংস্কৃতিক সম্পাদক জাহিদ চৌধুরী, আন্তর্জাতিক সম্পাদক মুজাহিদুল সৌরভ, সদস্য নাজমুল হাসান জিকু, অভিবাসন সম্পাদক জুয়েল হাসান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জাবের চৌধুরী, আওয়ামী লীগ নেতা পিন্কু, আবু দারা বাবু।

এ সময় উপস্থিত ছিলেন মন্টু সরদার, মাসুম, টিন্টু, রহমান, মাহাবুব হোসেন, হৃদয়, রফিকুল, শাহিন, মাসুদ, খোরশেদ, সবুজ, আকাশ, তারেক প্রমুখ।

(ঢাকাটাইমস/২২আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :