প্রত্নতত্ত্ব অধিদপ্তরের ডিজির এগারসিন্দুর দুর্গ পরিদর্শন

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর ২০১৯, ২১:০০

ঈশা খাঁর স্মৃতিজড়িত কিশোরগঞ্জের জঙ্গলবাড়িতে এগারসিন্দুর দুর্গ ও চন্দ্রাবতী মন্দির পরিদর্শন করেছেন প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক হান্নান মিয়া। শনিবার সকালে সদর উপজেলার মাইজখাপন ইউনিয়নের কাচারিপাড়া গ্রামে অবস্থিত কবি চন্দ্রাবতীর স্মৃতিজড়িত বাড়ি ও মন্দির পরিদর্শন করেন। এই সময় তার সাথে ছিলেন- প্রত্নতত্ত্ব অধিদপ্তরের সহকারী পরিচালক (প্রত্ন) ছায়েকুজাম্মান, উপ-সহকারী প্রকৌশলী চৌধুরী জাকির হোসেন, অধিদপ্তরের সাইট পরিচারক আমিনুল হক।

দুপুরে তিনি জেলার করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গল ইউনিয়নের মহাবীর ঈশাখাঁর স্মৃতিজড়িত বসতভিটা ও জঙ্গলবাড়ি দুর্গ পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি জঙ্গলবাড়ির উন্নয়ন কার্যক্রম গ্রহণের বিভিন্ন পরিকল্পনা প্রণয়ন করেন।

এ সময় উপস্থিত ছিলেন করিমগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শামীমা ইয়াছমিন, ঈশা খাঁর ১৫তম অধস্থন পুরুষ জামাল দাদ খাঁন, দেওয়ান ফারুক দাদ খাঁন, মামুন দাদ খাঁনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পরে বিকালে পাকুন্দিয়া উপজেলায় মহাবীর ঈশা খাঁর স্মৃতিজড়িত ঐতিহাসিক এগারসিন্দুর দুর্গ ও সম্রাট শাহজাহানের আমলের সাদী মসজিদ ও একই গ্রামের শাহ মাহমুদের মসজিদের অপূর্ব বালাখানা, মুসলিম স্থাপত্যের পুরাকীর্তির নিদর্শন পরিদর্শন করেন প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার নাহিদ হাসান, প্রত্নতত্ত্ব অধিদপ্তরের সহকারী পরিচালক (প্রত্ন) ছায়েকুজাম্মান, সহকারী স্থপতি খন্দকার মাহফুজ আলম, উপ-সহকারী প্রকৌশলী আ. রাজ্জাক জমাদার।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম, অধিদপ্তরের সাইট পরিচালক মো. ওয়াহিদুজ্জামান, মো. আমিনুল হকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৭সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :