সিনেট ও ডাকসু থেকে শোভন-রাব্বানীর বহিষ্কার দ‌া‌বি

ঢা‌বি প্রতি‌নি‌ধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫০

ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)জিএস পদ থে‌কে গোলাম রাব্বানী এবং সি‌নেট সদস্য ‌থে‌কে রেজওয়ানুল হক চৌধুরী শোভ‌নের ব‌হিষ্কর দা‌বি করে‌ছে বাংলা‌দেশ ছাত্র ফেডা‌রেশন। আজ ‌রবিবার এক বি‌ক্ষোভ মি‌ছিল থে‌কে এ দাবি করা হয়।

ডাকসু এবং সি‌নেট থে‌কে শোভন ও রাব্বানীকে বহিষ্কার এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে দুর্নীতির ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবিতে আজ  দুপু‌রে ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে বাংলাদেশ ছাত্র ফেডারেশন।

মি‌ছিলটি মধুর ক্যান্টিনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ডাকসু ভবনের সামনে গিয়ে সমাবেশ করে।

সমা‌বে‌শে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক সালমান ফারসী বলেন, ‘বাংলাদেশের ইতিহাসে ডাকসুর যে গৌরবোজ্জ্বল ভূমিকা রয়েছে, তা ভূলুণ্ঠিত হয়েছে ডাকসুর জিএস রাব্বানীর কর্মকাণ্ডে।   চাঁদাবাজির দায়ে খোদ তার নিজের সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।’ অবিলম্বে ডাকসু জিএস পদ থেকে গোলাম রাব্বানীকে বহিষ্কারের দাবি জানান তিনি।

ডাকসু নির্বাচনের আগে ছাত্রলীগের বেশ কজন নেতাকর্মীকে কোনো ধরনের পরীক্ষা ছাড়াই ভর্তির খবরের কথা উল্লেখ করে ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ভিসি চিরকুটের মাধ্যমে ভর্তির করে তাদের ডাকসু ইলেকশনের সুযোগ করে দিয়েছেন। ওনারা প্রত্যেকে ঢাবির গৌরবোজ্জ্বল ইতিহাসকে কলঙ্কিত করেছেন।’ তিনি এ ব্যাপারে তদন্ত দা‌বি ক‌রেন ।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র ফেডারেশনের সভাপতি জাহিদ সুজন বলেন, ‘চাঁদাবাজির অভিযোগে যারা দলীয় পদ থেকে বহিষ্কার হয়েছেন তারা ডাকসু ও সিনেটের সদস্য হিসেবে থাকতে পারেন না। আমরা অবিলম্বে তাদের ডাকসু ও সিনেটের সব পদ থেকে বহিষ্কারের দাবি জানাই।’

একই সঙ্গে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উন্নয়ন প্রকল্পে দুর্নীতির পাল্টাপাল্টি অভিযোগের বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান ছাত্র ফেডারেশনের নেতারা। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভিসি ও ছাত্রলীগের সদ্য বহিস্কৃত সাধারণ সম্পাদক উন্নয়ন প্রকল্পের জন্য চাঁদা দাবি ও দেওয়া-নেওয়ার অভিযোগ নিয়ে পাল্টাপাল্টিচ্যোলেঞ্জ ছুড়েছেন।  

কেন্দ্রীয় কমিটির সদস্য শুভ দেবের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন  ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সাদিক রেজা, ঢাকা মহানগর ছাত্র ফেডারেশনের আহ্বায়ক সৈকত আরিফ ।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :