ঢাবিতে ডিনের কার্যালয় ঘেরাওয়ে ছাত্রলীগের বাধা, সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৮:০৫ | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৪:১১

নিয়ম বহির্ভূতভাবে লিখিত পরীক্ষা ছাড়াই ঢাবিতে ভর্তি হয়ে ডাকসুর নেতা হওয়ার প্রতিবাদে বাণিজ্য অনুষদের ডিনের কার্যালয় ঘেরাও কর্মসূচিতে বাধা দিয়েছে ছাত্রলীগের একটি অংশ। বাম ছাত্রসংগঠনগুলো ও সাধারণ ছাত্র অধিকার পরিষদ এই ঘেরাও কর্মসূচি ঘোষণা করে।

এ সময় দুই পক্ষের মধ্যে হাতাহাতি ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক আন্দোলনকারী আহত হয়েছেন। বুধবার সকাল ১১টার পর এই সংঘর্ষের ঘটনা ঘটে।

গত ৮ সেপ্টেম্বর একটি জাতীয় গণমাধ্যমে ‘পরীক্ষা ছাড়াই ভর্তি হয়ে ডাকসু নেতা’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। যেখানে বলা হয় গত ডাকসু নির্বাচনে অংশ নিতে ছাত্রলীগের ৩৪ সাবেক ও বর্তমান নেতা ছাত্রত্ব টিকিয়ে রাখতে ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের মাস্টার্স অব ট্যাক্স ম্যানেজমেন্ট প্রোগ্রামে ভর্তি হন।

তফসিল ঘোষণার পর তারা উপাচার্যের সই করা চিরকুট ও অনুষদের ডিনের সহায়তায় নিয়মবহির্ভূত উপায়ে লিখিত ও মৌখিক পরীক্ষা ছাড়াই ভর্তি হন।

নির্বাচন করতে আগ্রহী ৩৪ জনের মধ্যে কেন্দ্রীয় ছাত্র সংসদের সম্পাদক ও সদস্য পদে নির্বাচনে আটজন অংশ নেন, এর মধ্যে বিজয়ী হন সাতজন।

এছাড়া দুটি হল সংসদের ভিপি পদে অংশ নেন দুজন। এর মধ্যে একজন নির্বাচিত হন, অন্যজন পরাজিত হন। আরেকজন ছিলেন ডাকসু নির্বাচন পরিচালনা কমিটির সদস্য।

লিখিত পরীক্ষা ছাড়া ছাত্রলীগের ৩৪ জনের ভর্তির প্রতিবাদে বেশ কিছুদিন ধরে আন্দোলন করছিল বাম ছাত্র সংগঠনগুলো।

আন্দোলনের অংশ হিসেবে বুধবার সকাল ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে ব্যবসায় শিক্ষা অনুষদের ডিনের কার্যালয় ঘেরাও করতে যায় ছাত্র সংগঠনগুলো। তাদের কর্মসূচিতে বাধা দেয় ছাত্রলীগের একটি অংশের নেতাকর্মীরা। এ সময় দুপক্ষে হাতাহাতি ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে নাহিদ নামে এক শিক্ষার্থী আহত হন। ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :