শাহজাহানপুরে চার শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৪১

রেলওয়ের জায়গা দখল করে রাজধানীর শাহজাহানপুর রেলওয়ে কলোনিতে অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদ করেছে বাংলাদেশ রেলওয়ে। এসময় ভাঙা পড়ে ক্ষমতাসীন দলের অঙ্গ-সংগঠনের নামে গড়ে তোলা বেশ কিছু রাজনৈতিক কার্যালয়। এছাড়া ধর্মীয় স্থাপনাসহ উচ্ছেদ করা হয় বিভিন্ন পাকা, আধাপাকা ও টিনের ঘর।

বুধবার উচ্ছেদের দ্বিতীয় দিনে সব মিলিয়ে চার শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে বলে রেলওয়ের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

অভিযানটির নেতৃত্ব দেন বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় কর্মকর্তা এবং সহকারী কমিশনার নজরুল ইসলাম।

ঢাকাটাইমসকে তিনি জানান, মঙ্গলবার উচ্ছেদ অভিযানের প্রথম দিনে আড়াই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এরপর বুধবার সকাল ১০টা থেকে বিকাল পর্যন্ত আরও চার শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

দুই দিনে সাড়ে ছয় শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। যা বস্তির মোট অবৈধ স্থাপনার অর্ধেক। এখনো আরও ছয় শতাধিক অবৈধ স্থাপনা রয়েছে এই বস্তিটিতে। তবে ধারাবাহিকভাবে এসব স্থাপনা ভাঙা হচ্ছে বলে জানিয়েছেন এই রেল কর্মকর্তা।

নিজ উদ্যোগে দখলদারদের জায়গা ছেড়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। আর এজন্য এক সপ্তাহ সময়ও দেয়া হয়েছে।

নজরুল ইসলাম বলেন, ‘আমরা আগামী এক সপ্তাহ উচ্ছেদ বন্ধ রাখব। এই সময়ের মধ্যে তারা চলে যাবে। যদি না যায়, তাহলে আমরা মামলা করব। এরপর আবার উচ্ছেদ শুরু করব।’

অভিযানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় সুশৃঙ্খলভাবে অভিযান পরিচালনা করা সম্ভব হয়েছে বলে জানান অভিযানের নেতৃত্বদানকারী এই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :