ডি মারিয়ার জোড়া গোলে বিধ্বস্ত রিয়াল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১০:০১

নিষেধাজ্ঞা আর চোট মিলিয়ে এমবাপে, নেইমারসহ পিএসজির আক্রমণভাগের মূল খেলোয়াড়দের অনেকেই ছিলেন না। দলের দুই সেরা খেলোয়াড়ের অনুপস্থিতি পিএসজিকে বুঝতেই দিলেন না আনহেল দি মারিয়া। দারুণ দুই গোল করে গড়ে দিলেন পার্থক্য। আর জোড়ে গোলের সুবাদে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে ঘরের মাঠে রিয়ালকে ৩-০ গোলে হারিয়েছে প্যারিসের ক্লাবটি। আর এই ম্যাচে পরাজয়ের ফলে চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুমের দ্বিতীয় দিন রীতিমতো নাকানি চুবানিই খেতে হলো টুর্নামেন্টের ইতিহাসের সর্বোচ্চ শিরোপা জেতা রিয়ালকে।

বুধবার রাতে ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে রিয়ালের রক্ষণকে সাদামাটা বানিয়ে ছাড়ে পিএসজি। বিশেষ করে নিষেধাজ্ঞা মাথায় নিয়ে বাইরে থাকা অধিনায়ক সার্জিও রামোসের অভাব হাড়েহাড়ে টের পেয়েছে স্প্যানিশ জায়ান্টরা। তার বদলে নামা মিলিতাও মৌসুমে প্রথমবারের মতো পাওয়া সুযোগ কাজে লাগাতে পারেননি। পুরো ম্যাচ খেলার সুযোগ পেয়েও ব্যর্থ হয়েছেন ইডেন হ্যাজার্ডও।

ম্যাচের ১৪তম মিনিটে খেলার ধারার বিপরীতেই মূলত গোল করে বসে পিএসজি। ঘরের মাঠের দর্শকদের আনন্দে ভাসিয়ে বল জালে প্রবেশ করান ডি মারিয়া। তাকে বলের যোগান দেন হুয়ান বার্নাট। ফাঁকায় দাঁড়ানো ডি মারিয়া বল পেয়েই কোণাকুণি শটে নাম লেখান স্কোরশিটে।

ম্যাচের প্রথমার্ধ শেষ হওয়ার আগেই দ্বিতীয় গোলও পেয়ে যায় পিএসজি। এবারও গোলদাতার নাম অ্যাঞ্জেল ডি মারিয়া। ৩৩তম মিনিটে ইদ্রিসা গেয়ির পাস নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের জোরালো শটে পরাস্ত করেন রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়াকে।

দুই গোল হজম করে পাল্টা আক্রমণের চেষ্টা চালায় রিয়াল। পরের মিনিটেই গোলও করেন রিয়ালের ওয়েলস উইজার্ড গ্যারেথ বেল। কিন্তু ভিএআরের সাহায্য নিলে দেখা যায় গোলের উদ্দেশ্যে শট নেয়ার আগে, বল তার হাত ছুঁয়ে যায়। ফলে বাতিল হয়ে যায় গোলটি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে এমন আরও বেশ কয়েকটি সুযোগ পেয়েছিলেন বেনজেমা-বেলরা। কিন্তু পারেননি কাজের কাজ করতে। উল্টো যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ম্যাচের তৃতীয় গোলটি করেন পিএসজির বেলজিয়ান ডিফেন্ডার থমাস মিউনার। শেষ পর্যন্ত চেষ্টা করেও একটি গোল পরিশোধ করতে পারেনি রিয়াল । তিন গোল হজম করেই মাঠ ছাড়তে হয় তাদের।

ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :