কাজ না করেই বিল নেয়ার দিন শেষ: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ২১:৫৫ | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ২১:৫২

স্বাস্থ্যমন্ত্রী মো. জাহিদ মালেক স্বপন বলেছেন, ‘সরকারি হাসপাতালে বিভিন্ন ঠিকাদারির কাজ না করেই তার বিল তুলে নেয়ার দিন শেষ হয়ে গেছে।’

বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। সরকারি হাসপাতালের পরিচালক, অধ্যক্ষ ও ইনস্টিটিউটের পরিচালকদের সাথে দেশের স্বাস্থ্যসেবার দৃশ্যমান অগ্রগতির পর্যালোচনার জন্য এ সভার আয়োজন করা হয়।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রতিটি হাসপাতালসহ স্বাস্থ্যখাতের সাথে সংশ্লিষ্ট সকল ঠিকাদারি কাজের গুণগত মান বুঝে নিয়ে তারপরই ঠিকাদারদের সব বিল পরিশোধ করতে হবে। অযৌক্তিক বা ভৌতিক কোন বিলে কোনভাবেই স্বাক্ষর করা যাবে না।”

প্রকল্প সংশ্লিষ্ট পণ্যের দাম নির্ধারণে প্রধানমন্ত্রী সবাইকে সতর্ক থাকতে বলার দুইদিন পরই মন্ত্রীর কাছ থেকে এ বক্তব্য এলো। সম্প্রতি হাসপাতালসহ কয়েকটি প্রকল্পে পণ্যের দাম নিয়ে সংবাদ প্রকাশের পর তা নিয়ে সমালোচনা শুরু হয়েছিল। পরে গত মঙ্গলবার একনেক বৈঠকে বিষয়টি নিয়ে কথা বলেন শেখ হাসিনা।

দেশের মেডিকেল শিক্ষার্থীদের সুবিধার্থে স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, ‘দেশের মেডিকেল শিক্ষার্থীদের হাসপাতালে থাকার জন্য আলাদাভাবে উন্নত সুযোগ সুবিধা সংবলিত ডরমেটরি নির্মাণ করে দেয়া হবে।’    

স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব শেখ ইউসুফ হারুন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদসহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন, শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক সামন্ত লাল সেনসহ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়, মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা হাসপাতালসহ অন্যান্য হাসপাতালের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/ ১৯ সেপ্টেম্বর/এএ/ইএস

 

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :