বশেমুরবিপ্রবি ভিসির অপসারণের দাবিতে নজরুল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ

জাককানইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৯, ২২:০৮

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

রবিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা  চত্বরে মানববন্ধন করেন তারা।

মানববন্ধন শেষে  বিক্ষোভ মিছিল বের করেন সাধারণ শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

মানববন্ধনে বক্তারা বলেন, বশেমুরবিপ্রবির শিক্ষার্থীরা যখন দুর্নীতিবাজ উপাচার্য খন্দকার নাসির উদ্দিনের বিরুদ্ধে আন্দোলন করছেন, তখন প্রশাসন সন্ত্রাসীদের দ্বারা সাধারণ শিক্ষার্থীদের ওপর আক্রমণ করছে। সাধারণ শিক্ষার্থীদের ওপর কোনো হামলা সারাদেশের শিক্ষার্থীরা মেনে নেবে না। সারাদেশের সাধারণ শিক্ষার্থীরা এসব অন্যায়কে প্রতিহত করবে।

দুর্নীতিবাজ ভিসির পদত্যাগের দাবি জানিয়ে আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের যৌক্তিক দাবি না মানা হলে জাককানইবির শিক্ষার্থীরা আরও কঠোর আন্দোলনে যাবে।

প্রসঙ্গত, ভিসির পদত্যাগ দাবিতে গত চার দিন ধরে উত্তাল গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের চার ছাত্রনেতা জাহাঙ্গীর আলম, আবু তাহের, শেখ তারেক এবং বাবুল সিকদার বাবু ফেসবুক লাইভে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিভিন্ন অনিয়ম তুলে ধরলে রাত ১০টা থেকে আন্দোলনের সূত্রপাত হয়।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :