রাজধানীতে এক টন পলিথিন জব্দ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ২৩:৩০
ফাইল ছবি

রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এক টনের বেশি পলিথিন জব্দ করেছে পরিবেশ অধিদপ্তর। এছাড়া পলিথিন বিক্রি ও মজুদের দায়ে আট প্রতিষ্ঠানকে এক লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি দোকান মালিকদের নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ মজুদ ও ব্যবহারের বিষয়ে সতর্ক করা হয়েছে।

সোমবার পরিবেশ অধিদপ্তরের ঢাকা মহানগরের নির্বাহী হাকিম মাকছুদুল ইসলামের নেতৃত্বে দুটি পৃথক অভিযানে এই জরিমানা এবং নিষিদ্ধ পলিথিন জব্দ করা হয়। 

কারওয়ান বাজার এলাকার পরিচালিত অভিযানে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ মজুদ এবং বিক্রয় করার দায়ে ‘বিক্রমপুর স্টোর’, ‘মদিনা প্যাকেজিং’, ‘মাহিন প্যাকেজিং স্টোর’ এবং ‘রাজধানী প্যাকেজিং স্টোর’কে পনের হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও ‘জনী স্টোরে’র পণ্যে মূল্য তালিকা না থাকায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মিরপুর-১ এর শাহ আলী বাজারের নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ মজুদ এবং বিক্রয় করায় ‘তাকওয়া ওয়ান টাইম’, ‘হামজা ওয়ান টাইম’ এবং ‘হাসান এন্টারপ্রাইজ’কে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে এক টন পলিথিন জব্দ করা হয়েছে বলে জানিয়েছে পরিবেশ অধিদপ্তর।

নিষিদ্ধ পলিথিন শপিং ব্যাগ মজুদ এবং বিক্রয় বন্ধে ভবিষ্যতে ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে বলে সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়।

(ঢাকাটাইমস/২৩সেপ্টেম্বর/কারই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :