ফুলবাড়ীতে নৌকাবাইচ

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩৮

কুড়িগ্রামের ফুলবাড়ীতে নীলকমল নদে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। এই নৌকাবাইচ খেলা এক নজর দেখার জন্য মানুষের ঢল নামে।

উপজেলার দক্ষিণ চন্দ্রখানা এলাকায় বুদারবান্নী গ্রাম উন্নয়ন সমিতি সপ্তাহব্যাপী এ নৌকাবাইচের আয়োজন করে।

শুক্রবার বিকালে বুদারবান্নী গ্রাম উন্নয়ন সমিতির উপদেষ্টা দুলাল হোসেনের সভাপতিত্বে নৌকাবাইচ ফাইনালে বিভিন্ন এলাকার চারটি দল অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সরকার মনোয়ার পাশা, সাবেক চেয়ারম্যান শরিফুল ইসলাম সোহেল, ফুলবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হবিবুর রহমান, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহিনুর রহমান শাহিন ও প্রধান শিক্ষক মিজানুর রহমান, অগ্রণী ব্যাংকের কর্মকর্তা গোলাম মাসুদ পারভেজ রানা।

সন্ধ্যা সাড়ে ৭টায় নীলকমল নদীর ব্রিজের উপর আমন্ত্রিত অতিথি উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সরকার মনেয়ার পাশা বিজয়ী বাপের বেটার নৌকাবাইচ দলের দলনেতা ফজলু মিয়ার হাতে প্রথম পুরস্কার একটি খাসি, দ্বিতীয় বিজয়ী মামা-ভাগনার  দলের দলনেতা আব্দুল জব্বারের হাতে একটি মোবাইল সেট ও তৃতীয় বিজয়ী মামা-ভাগনা টু-দলের দলনেতা আমির হোসেনের হাতে একটি দেয়াল ঘুড়ি তুলে দেন।

সংগঠনটির সভাপতি আমিনুল ইসলাম জানান, ছোট পরিসরে হলেও এলাকার মানুষের মনে আনন্দ দিতে টানা ১০ বছর ধরে এই গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচের আয়োজন করে আসছি।

(ঢাকাটাইমস/২৮সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :