টেক্সটাইল ট্যালেন্ট হান্টের জন্য সমঝোতা স্মারক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ অক্টোবর ২০১৯, ২৩:৩৯

বস্ত্র শিল্পের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও প্রতিষ্ঠানের ছাত্রদের জন্য প্রতিযোগিতামূলক অনুষ্ঠান  ‘টেক্সটাইল ট্যালেন্ট হান্ট’ ২০১৯-২০ আয়োজনে বাংলাদেশ টেক্সটাইল টুডে ও টিম গ্রুপের মধ্যে পারস্পরিক সহযোগিতা বিষয়ে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার টিম গ্রুপের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় এ সমঝোতা স্মারক। অনুষ্ঠানে বাংলাদেশ টেক্সটাইল টুডে এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা তারেক আমিন ও টিম গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর আবদুল্লাহ হিল রাকিব নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।    

সমঝোতা স্মারক অনুষ্ঠানে টিম গ্রুপ থেকে উপস্থিত ছিলেন মোহাম্মদ আখতারুজ্জামান, ডিরেক্টর টিম ফার্মা, মোহাম্মদ আনোয়ার হোসাইন, ডিরেক্টর পিপলস ফ্যাশন লিমিটেড, দিলরুবা শারমিন খান প্রমুখ।

সমঝোতা স্মারকের আওতায় টিম গ্রুপ সপ্তম বারের মত অনুষ্ঠিত ‘টেক্সটাইল ট্যালেন্ট হান্ট ২০১৯-২০’ এর টাইটেল স্পন্সর হিসেবে সম্পৃক্ত থাকবে ও প্রতিযোগিতা আয়োজনের সার্বিক সহযোগিতায় বাংলাদেশ টেক্সটাইল টুডের সাথে এক সাথে কাজ করবে। 

টেক্সটাইল ট্যালেন্ট হান্ট বাংলাদেশ টেক্সটাইল টুডের একটি উদ্যোগ যা বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) এবং দ্যা টেক্সটাইল ইনস্টিটিউট (টিআই) এর সহযোগিতায় আয়োজিত হয়ে থাকে। এটি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের টেক্সটাইল গার্মেন্টস এবং ফ্যাশনে অধ্যয়নরত আন্ডারগ্র্যাজুয়েট শিক্ষার্থীদের জন্য একটি প্রতিভা সমৃদ্ধ প্রতিযোগিতা। প্রতিযোগিতার মূল উদ্দেশ্য হল ভবিষ্যতের বস্ত্র প্রকৌশলীদের ভবিষ্যৎ নেতৃত্বকে গবেষণার মধ্য দিয়ে আধুনিক উন্নয়ন প্রকল্পগুলিকে গ্রহণ করতে উৎসাহিত করা।

২০০৮ এ এই টেক্সটাইল ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা সর্বপ্রথম আয়োজন করার পর ২০০৯, ২০১০, ২০১২, ২০১৩, ২০১৫ ও ২০১৭ সফল ভাবে সম্পন্ন হয়। ‘টেক্সটাইল ট্যালেন্ট হান্ট’ ২০১৯-২০ হচ্ছে এর সপ্তম আয়োজন ।   

(ঢাকাটাইমস/১০অক্টোবর/জেআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :