আবরার হত্যা

সব ধুলায় মিশে গেছে: ফুয়াদের বাবা

বোরহান উদ্দিন, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ অক্টোবর ২০১৯, ১৩:৫৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার হত্যা মামলার আসামিদের বাড়িতেও এখন শোকের ছায়া। পরিবারের মেধাবী ছেলেটির বিরুদ্ধে হত্যার অভিযোগ ও গ্রেপ্তারের খবরে মা-বাবা স্তম্ভিত। তারা বিশ্বাস করতে পারছেন না ছেলেটি এমন জঘন্য ঘটনায় জড়িত হতে পারে। পরিবারের মতোই বিস্মিত প্রতিবেশী ও এলাকার লোকজন। তাদের চোখে এলাকার সবচেয়ে শান্ত ও ভদ্র ছেলেটি কী করে এমন হলো! ফেনী প্রতিনিধির সংগৃহীত তথ্য থেকে রচিত]

আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার সঙ্গে ছেলের সম্পৃক্ততার খবর কোনোভাবে মেনে নিতে পারছেন না মুহতাসিম ফুয়াদের পরিবারের সদস্যরা। চুরমার হয়ে গেছে তার বাবা-মায়ের স্বপ্ন।

আবরার হত্যা মামলার দুই নম্বর আসামি ফুয়াদের মতো মেধাবী ছেলের এ রকম বীভৎস হত্যাকাণ্ডে জড়ানোর খবরে বিস্ময় প্রকাশ করেছেন তার গ্রামের বাড়ি ফেনীর নাঙ্গলমোড়ার মানুষ।

বুয়েটের ১৪তম ব্যাচের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মুহতাসিম ফুয়াদ বুয়েট ছাত্রলীগের সহ-সভাপতি পদে ছিলেন। ইতোমধ্যে তাকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

ছেলেকে নিয়ে অনেক আশা-ভরসা ছিল বাবা আবু তাহেরের। গণমাধ্যমকে তিনি বলেন, ‘তাকে নিয়ে আমার সব আশা ধুলায় মিশে গেছে।’

ছেলের কোনো অভাব ছিল না। তাকে কোনো অভাব বুঝতে দেননি বাবা। হতাশায় ন্যুব্জ বাবা বলেন, ‘কেন সে রাজনীতিতে জড়িয়ে পড়ল? কেনই বা হত্যার অভিযোগ আসবে তার বিরুদ্ধে?’

সেদিন ছেলের সঙ্গে তার যোগাযোগের বর্ণনা দিয়ে ফুয়াদের বাবা বলেন, ‘সেদিন ঘটনার পর সে আমাকে ফোন দিয়েছিল। ফোনে সে আমাকে বলেছিল দুটি টিউশন শেষে ক্যাম্পাসে ফিরলে পুলিশ তাকে সহায়তার জন্য হল থেকে ডেকে নেয়। তাই ঘটনাটি আমি সঠিকভাবে তদন্তের দাবি করছি।’

ফুয়াদের বাবা আবু তাহের সেনাবাহিনীতে মেডিক্যাল কোরে চাকরি করতেন। অবসরে যাওয়ার পরও দুই সন্তানের পড়াশোনার ব্যয় বহন করতে তিনি এখন সেনা কল্যাণ সংস্থার ঢাকা অফিসে চাকরি করছেন। পরিবার নিয়ে ঢাকায়ই থাকেন। বাবার চাকরির সুবাদে চট্টগ্রাম সেনানিবাস স্কুল ও চট্টগ্রাম কলেজ থেকে যথাক্রমে এসএসসি ও এইচএসসিতে গোল্ডেন জিপিএ নিয়ে পাস করে মুহতাসিম ফুয়াদ।

স্থানীয় ইউপি সদস্য সরোয়ার মাহমুদ শামীম জানান, আবরার হত্যায় ফুয়াদ গ্রেপ্তার হওয়ার পর থেকেই মুষড়ে পড়েছেন তার পরিবারের সদস্যরা। তার বাবা-মায়ের স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গেছে। 

(ঢাকাটাইমস/১১অক্টোবর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :