পুলিশি বাধায় আবরারের বাড়িতে যেতে পারলেন না আমানরা

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ অক্টোবর ২০১৯, ১৩:২৮ | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০১৯, ১৩:২৭

পুলিশি বাধার মুখে নিহত বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের বাড়িতে যেতে পারেননি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমানসহ দলের কয়েকজন নেতা।

রবিবার বেলা ১১টা ৪০ মিনিটে পাবনা-কুষ্টিয়া মহাসড়কের লালন শাহ সেতুর ভেড়ামারা অংশের টোল প্লাজা থেকে তাকে ফেরত পাঠানো হয়েছে।

আমানের গাড়ি (ঢাকা মেটো-ঘ-১১-৪৭৬৫) বেলা ১১টা ২৫ মিনিটে লালন শাহ সেতুর ভেড়ামারা টোল প্লাজায় পৌঁছায়। সেখান থেকে ১১টা ৪০ মিনিটে পুলিশের বাধায় গাড়িটি আবার ঢাকার দিকে ফেরত যায়।

এসময় আমান উল্লাহ আমান বলেন, ‘আমরা এসেছিলাম কেন্দ্রঘোষিত শান্তিপূর্ণভাবে সমাবেশ করার জন্য। আমরা শহীদ আবরাবের বাড়িতেও যেতে চেয়েছিলাম। তার বাবা-মাকে সান্ত্বনা দিতে চেয়েছিলাম। দেশনেত্রী বেগম খালেদা জিয়া আমাদের পাঠিয়েছেন। কিন্তু আমাদের গণতান্ত্রিক সেই অধিকার কেড়ে নেওয়া হচ্ছে। এটা সংবিধানকে অমান্য করা হচ্ছে। আমাদের সংগ্রাম চলবে।’

এসময় তার সঙ্গে ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, জেলা বিএনপির সভাপতি মেহেদী রুমি, সাধারণ সম্পাদক সোহবার উদ্দিন প্রমুখ।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) আল বেরুনি, ভেড়ামার থানার ওসি (তদন্ত) আব্দুল আলীম ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

গত ৬ অক্টোবর রাতে বুয়েটের একটি হলে আবরার ফাহাদকে নৃশংসভাবে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। ভারতের সঙ্গে সম্প্রতি করা চুক্তির বিরুদ্ধে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার কারণেই এই হত্যাকাণ্ড হয়েছে বলে দাবি কারো কারো। একই ইস্যুতে বিএনপিও আন্দোলন করছে। আবরারকে ‘আধিপত্যবাদবিরোধী লড়াইয়ের’ সূচনাকারী হিসেবে অভিহিত করেছেন দলটির নেতারা।

গতকাল শনিবার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আবরার স্মরণে সমাবেশ করেছে বিএনপি। কেন্দ্রীয় সিদ্ধান্তেই সাবেক ছাত্রনেতা আমান উল্লাহ আমানকে পাঠানো হয় আবরারের গ্রামের বাড়ি কুষ্টিয়ায়।

এর আগে গত বুধবার কুষ্টিয়ায় গিয়ে তোপের মুখে পড়েন বুয়েটের ভিসি অধ্যাপক সাইফুল ইসলাম। আবরার হত্যাকাণ্ডের পর প্রায় ৪০ ঘণ্টা পর ক্যাম্পাসে আসা, দায়িত্বে অবহেলা এবং আবরারের জানাজায় উপস্থিত না থাকায় এলাকাবাসীর তোপের মুখে পড়ে ভিসি আবরারের বাড়িতে যেতে পারেননি। তবে তিনি আবরারের কবর জিয়ার করেন পুলিশি প্রহরায়।

(ঢাকাটাইমস/১৩অক্টোবর/জেবি) 

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :