এক মিনিটেই খোলা যাবে ‘নগদ’ অ্যাকাউন্ট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৯, ১২:৩৩

মাত্র এক মিনিটেই অ্যাকাউন্ট খুলতে সরকারি মোবাইল ব্যাংকিং সেবা ‘নগদের’ নতুন পরিসেবা উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। আর্থিক সেবাখাতকে জনগণের জন্য আরও সহজ ও নিরাপদ করতে ‘নগদ’কে ‘পরিচয়’ অ্যাপ্লিকেশনের সঙ্গে সংযুক্ত করে এই সেবা দেয়া হবে।

মঙ্গলবার সকালে সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে আয়োজিত এক অনুষ্ঠানে এই পরিসেবার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীপুত্র জয়।

আগে যেকোনো মোবাইল অ্যাকাউন্টের জাতীয় পরিচয়পত্র শনাক্ত করতে পাঁচদিন সময় লাগত। ‘পরিচয়’ অ্যাপ্লিকেশনের মাধ্যমে এখন তথ্য যাচাই-বাছাই করতে সময় লাগবে মাত্র এক মিনিট।

এর পাশাপাশি মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) ফ্রি টেলিকম সেবারও উদ্বোধন করেন তিনি। এর মাধ্যমে সারাদেশের গ্রাহকরা বিটিসিএলের ল্যান্ডফোন সংযোগ বিনামূল্যে পাবেন।

বিটিসিএলের এই সেবার পাশাপাশি নতুন একটি অ্যাপ্লিকেশনের উদ্বোধন করেছেন সজীব ওয়াজেদ জয়, যার মধ্য দিয়ে বিটিসিএলের গ্রাহকরা ল্যান্ড ফোন সেবা নিয়ে তাদের অভিযোগ জানাতে পারবেন।

অনুষ্ঠানে বাংলাদেশ টেলিফোন শিল্প সংস্থা টেশিসের দোয়েল ল্যাপটপের নতুন মডেলেরও উদ্বোধন করা হয়। পরে একই অনুষ্ঠানে বিশ্ব ডাক দিবস উপলক্ষে স্মারক ডাকটিকিটের অবমুক্তকরণ প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা।

এছাড়াও টেলিটকের উদ্যোগে ডিজিটাল আর্কাইভের উদ্বোধন এবং নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের কর্মপরিকল্পনা মোড়ক উন্মোচন করেন তিনি।

ঢাকাটাইমস/২২অক্টোবর/টিএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :