অনির্দিষ্টকাল বন্ধ, শিক্ষার্থীশূন্য কুয়েট

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ নভেম্বর ২০১৯, ১৬:০৭

আন্তঃহল ফুটবল খেলাকে কেন্দ্র করে দুই দল ছাত্রের মধ্যে সংঘর্ষের পর খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করায় হল ছাড়ছেন শিক্ষার্থীরা। শনিবার সকাল থেকেই শিক্ষার্থীরা হল ছাড়তে শুরু করেন। শুক্রবার রাতে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই দল ছাত্রদের মধ্যে সংঘর্ষের জের ধরে রাত ১২টায় কুয়েট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

সরেজমিনে দেখা গেছে, সংঘর্ষের পর শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক কাটেনি। ক্যাম্পাসের অমর একুশে হল ও ফজলুল হক হলের জানালার কাঁচ ভাঙা। হলের জানালার কাঁচের টুকরো নিচে পরে আছে। হল ছাড়তে শুরু করেছেন শিক্ষার্থীরা। ক্যাম্পাসের হলগুলো বর্তমানে প্রায় শিক্ষার্থীশূন্য হয়ে পড়েছে। মধ্যরাতে হল ত্যাগের নির্দেশে বিপাকে পড়েছেন শিক্ষার্থীরা। তবে কুয়েটে খুলনা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার কেন্দ্র থাকায় যথারীতি সকাল থেকে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, শুক্রবার বিকালে কুয়েটের এমএ রশীদ হল ও ফজলুল হক হলের মধ্যে আন্তঃহল ফুটবল খেলা চলছিল। খেলা চলাকালে বিকাল ৫টার দিকে রেফারির একটি সিদ্ধান্তকে কেন্দ্র করে দুটি দলের শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। সন্ধ্যায় নাগাদ এ উত্তেজনা বেড়ে এমএ রশীদ হল, অমর একুশে হল ও ফজলুল হক হলে ছড়িয়ে পড়ে। এ সময় অমর একুশে হল ও ফজলুল হক হলের জানালার কাঁচ ভাঙচুর করা হয়। রাতে উত্তেজনা আরো বাড়লে কুয়েট প্রশাসন জরুরি সভা ডেকে মধ্যরাতেই অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত নেয়। একই সাথে শনিবার বিকাল ৫টার মধ্যে ছেলেদের সকল হল খালি করার নির্দেশ দেয়া হয় ও আজ সকাল ১০টার মধ্যে মেয়েদের হল খালি করার নির্দেশ দেয়া হয়।

কুয়েটের জনসংযোগ কর্মকর্তা মনোজ কুমার মজুমদার জানান, ফুটবল খেলাকে কেন্দ্র করে ক্যাম্পাসে অপ্রীতিকর ঘটনা ঘটেছে। তবে এখন কুয়েট ক্যাম্পাস শান্ত আছে।

কুয়েটের রেজিস্ট্রার জিএম শহিদুল আলম অনির্দিষ্টকালের বন্ধ ঘোষণার বিষয়টি নিশ্চিত করেন।

কুয়েটের উপাচার্য অধ্যাপক ড. কাজী সাজ্জাদ হোসেন জানান, অপ্রীতিকর এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে। মাঠের উত্তেজনা যাতে ক্যাম্পাসের হলে ছড়িয়ে পরতে না পারে এজন্য ক্যাম্পাস বন্ধ ঘোষণা করা হয়েছে।

(ঢাকাটাইমস/২নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এসএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের উচ্চশিক্ষার যে সুযোগ দিচ্ছে মালয়েশিয়া

বাহরাইনে এসএসসি পরীক্ষার ফল পেয়ে উচ্ছ্বসিত বাংলাদেশ স্কুলের ছাত্রছাত্রীরা

মাধ্যমিকে বেড়েছে পাসের হার, কমেছে জিপিএ ফাইভ

আন্তঃবিশ্ববিদ্যালয় হ্যাকাথনে চ্যাম্পিয়ন শাবিপ্রবি

ঈদের পর থেকে শনিবারও বন্ধ রাখা হতে পারে শিক্ষাপ্রতিষ্ঠান

মাদরাসা বোর্ডে জিপিএ-ফাইভ বেড়েছে দ্বিগুণের বেশি

ক্যাম্পাস চালুর দাবি, কুবিতে প্রতীকী ক্লাস

জাতীয় বিশ্ববিদ্যালয় পরিচালনায় আর্থিক স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের নির্দেশ উপাচার্যের

কারিগরি শিক্ষা বোর্ডে পাসের হার কমেছে ৪ শতাংশ

গুচ্ছ ভর্তি পরীক্ষায় ‘সি’ ইউনিটের ফল প্রকাশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :