‘সাড়ে ১২ হাজার ডলার আয়ের বাংলাদেশ গড়া হবে’

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ নভেম্বর ২০১৯, ২২:৫৯

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, আগামীতে বাংলাদেশ হবে উন্নত দেশ, এ উন্নত দেশে ঘোষণা দিয়ে শেখ হাসিনা বসে থাকেননি, একটি নকশা তৈরি করা হয়েছে। আজকে মাথাপিছু ২ হাজার ডলার আয়ের দেশ হয়েছে, আগামীতে মাথাপিছু সাড়ে ১২ হাজার ডলার আয়ের বাংলাদেশ গড়া হবে, সে লক্ষ্যে কাজ করা যাওয়া হচ্ছে।

মুন্সীগঞ্জে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের অর্থায়ন ও ব্যবস্থাপনায় ১০ দিনব্যাপী বিনামূল্যে প্লাস্টিক সার্জারি ক্যাম্পের উদ্ধোধন উপলক্ষে সোমবার বিকালে শহরে মুক্তিযুদ্ধ সংসদ সংলগ্ন সড়কে  আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে ২০০০ সালেই বাংলাদেশ সিঙ্গাপুর মত হতো, বাংলাদেশ কোরিয়ার মত হতো দেশ হতো, কিন্তু দেশবিরোধী শক্তি, বিএনপি-জামায়াতের লোকের তাকে বাঁচতে দেয়নি। বর্তমানে শেখ হাসিনা সরকারে উদ্দ্যেগে ১শতটি ইকোনোমিক জোন তৈরি করা হয়েছে, এতে কর্মসংস্থান হবে কোটি কোটি মানুষের।

মুন্সীগঞ্জের আাড়িয়ল বিলে বিমানবন্দর নির্মাণ প্রসঙ্গে মন্ত্রী বলেন, বাংলাদেশের জন্য একটি ঢাকা আর্ন্তজাতিক বিমান বন্দর যথেষ্ঠ নয় বুঝতে পেরেই প্রধানমন্ত্রী আড়িয়ল বিলে বিমানবন্দর নির্মানের উদ্দ্যোগ নেয়। কিন্তু বিএনপি জামায়াতের লোকের বিমানবন্দর করতে দেইনি। এইজন্য অন্যভাবে ঢাকা আর্ন্তজাতিক বিমানবন্দর বিনিয়োগ করা হয়েছে, অন্যান্য বিমান বন্দরকে উন্নত করার উদ্যোগ নেওয়া হয়েছে। আড়িয়লে বিমানবন্দর হচ্ছে মুন্সীগঞ্জবাসীর জন্য ও দেশবাসীর জন্য এটি দুঃসংবাদ। বিমান সম্পর্কে কোন আশ^াস দেয়া যাবে না, আড়িয়লে বিমান বন্দর নির্মাণের সম্ভাবনা হাত থেকে বহু দূরে চলে গেছে।

(ঢাকাটাইমস/১১নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :