কয়েক ঘণ্টার ব্যবধানে যুক্তরাষ্ট্রে দুই স্থানে গুলি, নিহত ৭

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৯, ১০:০০

কয়েক ঘণ্টার ব্যবধানে যুক্তরাষ্ট্রে দুটি স্থানে গুলির ঘটনা ঘটেছে। এতে অন্তত ৭ জন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। রবিবার দেশটির ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে এক ব্যক্তির গুলিতে চারজন নিহত হন। এর কয়েক ঘণ্টা পর সোমবার ওকলাহোমা অঙ্গরাজ্যে অপর একটি গুলির ঘটনায় তিন জন নিহত হয়েছেন।

স্থানীয় সময় সোমবার ওকলাহোমার ডানক্যান শহরের ওয়ালমার্ট স্টোরের পার্কিং এরিয়ায় এক বন্দুকধারী হামলা চালায়। এতে তিনজন নিহত হয়। এক বিবৃতিতে ওকলাহোমা পুলিশ জানায়, ঘটনার পরপরই ডানক্যানের ওয়ালমার্ট স্টোরের পার্কিং এরিয়ায় থাকা একটি গাড়ির ভেতর থেকে এক নারী, এক পুরুষ এবং গাড়ির বাইরে থেকে আরেক পুরুষের মরদেহ উদ্ধার করা হয়।

প্রাথমিকভাবে নিহত তিনজনের মধ্যে একজন ওই হামলাকারী বলে ধারণা করা হচ্ছে বলে জানিয়েছেন ডানকান পুলিশ প্রধান জ্যানি ফোর্ড।

এর আগে রবিবার ক্যালিফোর্নিয়ায় বাড়ির পেছনের উঠানে ফুটবল খেলা দেখতে জড়ো হওয়া মানুষের ওপর এক ব্যক্তি গুলি চালালে চারজন নিহত হন। আহত হন ছয়জন। ফ্রেসনো শহরে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, লস অ্যাঞ্জেলেসের ২০০ মাইল উত্তরের শহর ফ্রেসনোতে এক ব্যক্তি ফুটবল খেলা দেখতে জড়ো হওয়া ৩৫ জনের ওপর গুলি চালাচ্ছে বলে তারা খবর পায়। ফ্রেসনোর উপ-পুলিশপ্রধান মাইকেল রিড সাংবাদিকদের বলেন, ঘটনাস্থলেই তিনজনের মৃত্যু হয়। হাসপাতালে আরেকজনের মৃত্যু হয়েছে। আহত ছয়জনকে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি আরো জানান, হতাহতদের বয়স ২৫ থেকে ৩৫ বছরের মধ্যে এবং সবাই পুরুষ।

যুক্তরাষ্ট্রে প্রায়ই এ ধরনের বন্দুক হামলার ঘটনা ঘটে থাকে। দেশটিতে অস্ত্র আইনে শিথিলতা থাকার কারণে এমনটি ঘটছে বলে সাধারণ মার্কিনীরা এর বিরুদ্ধে আন্দোলন করেছেন। তবে ট্রাম্প প্রশাসন অস্ত্র আইনে পরিবর্তন আনতে কোনো পদক্ষেপ নেননি।

ঢাকা টাইমস/১৯নভেম্বর/কেএইচ

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :