সদরঘাট থেকে সব বাসই চলছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ নভেম্বর ২০১৯, ১৫:৪২ | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৯, ১৫:১০

নতুন সড়ক পরিবহণ আইনের কয়েকটি ধারা সংশোধনের দাবিতে বেশ কয়েকটি জেলায় বাস চালাচ্ছেন না পরিবহন শ্রমিকরা। আবার বুধবার সকাল থেকে কর্মবিরতি পালন করছেন পণ্যবাহী যানের মালিক-শ্রমিকরা। রাজধানী ঢাকার সড়কেও বাস তুলনামূক কম।

তবে ভিন্ন পরিস্থিতি দেখা গেছে সদরঘাটের ভিক্টোরিয়া পার্ক পয়েন্টে। সকাল থেকে সব রুটের বাসই চলছে এই পয়েন্টে। যদিও বাসের সংখ্যা প্রতিদিনের চেয়ে কিছুটা কম।

সকাল থেকে দুপুর পর্যন্ত দেখা গেছে, এখান থেকে অন্য দিন গাজীপুর রুটে আজমেরী, স্কাইলাইন পরিবহণের বাস চলছে। টঙ্গী গাজীপুরা পর্যন্ত চলছে ভিক্টর পরিবহণের বাস। সাভারে যাচ্ছে স্বজন ও সাভার পরিবহনের বাস। এছাড়া মিরপুর রুটে চলছে বিহঙ্গ ও তানজীলের বাস।

তবে গাজীপুরের আজমেরী পরিবহণের কোনো বাস দেখা যায়নি। শুধু তাই নয়, গুলিস্তানেও গাজীপুর রুটে নিয়মিত যেসব বাস চলাচল করে তাও দেখা যায়নি বেলা ১২টার দিকে। তবে দুপুরের পর গাড়ির সংখ্যা কিছুটা বেড়েছে। 

এখানে অনান্য দিনের মতো নিয়ম করে বাস ছেড়ে যাচ্ছে ফলে যাত্রীদেরও দুর্ভোগ পোহাতে হচ্ছে না। বাড়তি কোনো শ্রমিক বা অন্য স্থানের মতো ধর্মঘট পালনকারী নেই।

সাভার পরিবহণের দেখভালের দায়িত্বে থাকা মনির হোসেন ঢাকা টাইমসকে বলেন, 'অন্য জায়গায় কি হচ্ছে জানি না। তবে আমাদের এখান থেকে গাড়ি ঠিকঠাক চলছে। কিন্তু সাভার থেকে গাড়ি কম আসতেছে। হয়ত ওদিকে বাধার কারণে আসতে পারছে না।’

তানজীল পরিবহণের যাত্রী মাসুদ আলম চাঁদপুর থেকে এসেছেন। মিরপুর-১ নম্বর যাবেন। গাড়ি চলাচল করে কি না এ নিয়ে আতঙ্কে ছিলেন। কিন্তু গন্তব্যের বাস পেয়ে দারুন খুশি।

তিনি ঢাকা টাইমসকে বলেন, ‘চারিদিকে যা শুনছি আর দেখছি তাতে ভয়ে ছিলাম কিভাবে মিরপুর যাবো। কিন্তু এসেই বাস পেয়ে স্বস্তি পেলাম।’

(ঢাকাটাইমস/২০নভেম্বর/বিইউ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :