ধর্মঘটে স্থবির ফরিদপুরের নৌ বন্দর

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৯, ১২:৪১

সড়ক পরিবহন আইনের সংস্কারের দাবিতে ফরিদপুর থেকে পরিবহন ও ট্রাক ছেড়ে যাচ্ছে না দেশের কোনো অঞ্চলে। এদিকে জেলা ট্রাক শ্রমিকরাও একই দাবিতে বন্ধ রেখেছে পণ্য আনা নেওয়ার কাজ। আর এতে ভোগান্তিতে পড়েছে যাত্রী সাধারণের পাশা-পাশি ব্যবসায়ীরা।

হঠাৎ করে শ্রমিকদের এই ধর্ম ঘটের কারণে ফরিদপুর নৌ-বন্দরটি স্থবির হয়ে পড়েছে। বেকার হয়ে রয়েছেন বন্দরে কয়েক হাজার কুলি শ্রমিক।

বৃহস্পতিবার ফরিদপুর সিএনবি ঘাট (নৌ বন্দরে) গিয়ে দেখা যায়, গত দুইদিন ট্রাক ধর্মঘটের কারণে বন্দরে আসা পণ্যবাহী জাহাজ মাল নিয়ে খালাসের অপেক্ষায় রয়েছে। অন্যদিকে সময় মতো পণ্য খালাস করতে না পেয়ে অতিক্তি অর্থ গুনতে হচ্ছে সংশ্লিষ্টদের।

কার্গো জাহাজের (এম ভি ওয়াটার হেন) চালক আতিয়ার হোসেন ঢাকাটাইমসকে জানান, তিনদিন হলো এ বন্দরে নারায়ণগঞ্জ থেকে সিমেন্ট নিয়ে এসেছি, কিন্তু ধর্মঘটের কারণে ট্রাকে মাল তুলতে পারছি না। বিলম্ভের কারণে প্রতিদিন আমাদের আর্থিক ক্ষতি হচ্ছে।

চলতি মৌসুমের কৃষি কাজে ব্যবহৃদ ইউরিয়া সার বোঝাই কার্গো জাহাজও পড়েছে বিরম্বনায়।
চট্টগ্রাম থেকে জাহাজ বোঝাই আমদানি কৃত ইউরিয়া সার নিয়ে এসেছে মোহাম্মদ হাকিম। তিনি জানালেন, ফরিদপুর বন্দর থেকে ইউরিয়া সার ট্রাকে করে সরকারের গোডাউনে নেয়া হবে, সেখান থেকে ডিলাররা বিভিন্ন জেলায় নিয়ে যাবে। কিন্তু এই ধর্ম ঘটের কারণে সেটি সম্ভব হচ্ছে না।


ই বন্দরের হাজী শিপিং লাইন্সের মালিক রেজাউর কমির জানালেন, ট্রাক চলাচল না করায় পণ্য ট্রান্সপোর্ট করতে পারছেন না। তিনি বলেন, আমার কোম্পানি প্রতিদিন শ্রমিকদের বেতন দিতে হচ্ছে। আমার মতো অনেক ব্যবসায়ী আর্থিক ক্ষতির মুখে পড়েছে।

বন্দরের শ্রমিকরা জানান, ধর্মঘটের কারণে তাদের কাজ বন্ধ রয়েছে। তারা দ্রুত এই সমস্যার সমাধানের দাবি জানান।

ঢাকাটাইমস/২১নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :