ফ্রান্স আ.লীগ সভাপতি সেলিমের জানাজা সম্পন্ন

আবুল কালাম মামুন, ফ্রান্স
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০১৯, ১৩:০২

ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মরহুম বেনজীর আহমেদ সেলিমের জানাজা সম্পন্ন হয়েছে। বাংলাদেশের রাষ্ট্রদূতসহ বিপুলসংখ্যক নেতাকর্মীর অংশগ্রহণে মঙ্গলবার ফ্রান্সের শেভরন বদুর রবার্তো বোলানজার হাসপাতাল প্রাঙ্গণে প্রথম জানাজা ও প্যারিসের ওভারভিলা বাংলাদেশ জামে মসজিদে ২য় জানাজার নামাজ সম্পন্ন হয়।

এতে ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন, সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল, সাধারণ সম্পাদক মজিবুর রহমান, ফ্রান্স আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন, সিনিয়র সহসভাপতি এমএ কাশেম, আয়েবা মহাসচিব কাজী এনায়েত উল্লাহ, সহসভাপতি আবুল কাশেম, মুক্তিযোদ্ধা এনামুল হক, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, ফ্রান্স আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছসহ বিপুলসংখ্যক নেতাকর্মী এ জানাজায় অংশগ্রহণ করেন।

বুধবার তার মরদেহ বিমানযোগে বাংলাদেশে প্রেরণ করা হয় এবং নেতাকর্মীদের শ্রদ্ধা জ্ঞাপনের জন্য তার লাশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে নেয়া হবে। সেখানে জানাজা হওয়ার কথা রয়েছে।

মরহুম মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদ সেলিম স্মরণে প্রবাসী বাংলাদেশিদের জন্য একটি শোক বই খোলা হয়েছে।

বেনজীর আহমেদকে তার গ্রামের বাড়ি কুমিল্লা জেলার মেঘনা থানার চরপাথালিয়া গ্রামে দাফন করা হবে।

জানাজায় অংশ নিয়ে রাষ্ট্রদূতসহ নেতৃবৃন্দ বলেন, মুক্তিযোদ্ধা বেনজির আহমেদ সেলিম দেশ ও জাতির জন্য নিজের জীবনবাজি রেখে সংগ্রাম করেছিলেন। তার মৃত্যুতে কমিউনিটির অপূরণীয় ক্ষতি হয়ে গেল বলেও তারা উল্লেখ করেন।

উল্লেখ্য, প্রায় এক মাস আগে তিনি স্ট্রোক করে শেভরন বদুর বোলানজার হাসপাতালে ভর্তি হন। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য তাকে প্যারিসের একটি হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে অবস্থার কিছুটা উন্নতি হলে তাকে আবারও আগের হাসপাতালে প্রেরণ করা হয়।

অবশেষে গত রবিবার ভোরে শেভরন বদুর বোলানজার হাসপাতালে তিনি শেষনিঃশ্বাস ত্যাগ করেন।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :