ফের বিক্ষোভের ডাক বিএনপির

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৯:৩৬

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশজুড়ে আবারো বিক্ষোভের ডাক দিয়েছে বিএনপি। নতুন ঘোষণা অনুযায়ী মঙ্গলবার বিক্ষোভ করবে দলটি। রবিবার দেশব্যাপী বিক্ষোভ শেষ হওয়ার পরই নতুন এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রবিবার বিকালে নয়াপল্টনে সংবাদ সম্মেলনে রিজভী বলেন, ‘বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে মঙ্গলবার রাজধানী ঢাকাসহ সারাদেশে জেলা ও মহানগর সদরে বিএনপির উদ্যোগে বিক্ষোভ কর্মসূচি পালিত হবে।’

এসময় তিনি রবিবার দেশের বিভিন্ন স্থানে বিএনপির নেতাকর্মীরা মিছিল করার সময় পুলিশের বাধার মুখে পড়েন বলে অভিযোগ করেন। নেতাকর্মীদের গ্রেপ্তারেরও একটি চিত্র তুলে ধরেন রিজভী।

রিজভী বলেন, ‘ঢাকা মহানগর দক্ষিণের বিক্ষোভ কর্মসূচি চলাকালে পুলিশ ও আওয়ামী ক্যাডারদের আক্রমণে কোতয়ালী থানা বিএনপি নেতা লিমন, চকবাজার থানা বিএনপির নেতা আতিক, মঈন, হৃদয়সহ পাঁচজন এবং শাহবাগ থানার আবদুর রশিদ, সুমন, শাকিল, সুজনসহ দশজন আহত ও শাহবাগ থানা বিএনপির মো. রফিককে গ্রেপ্তার করেছে।’

বিএনপি নেতা বলেন, বিক্ষোভ কর্মসূচি চলাকালে সিরাজগঞ্জ শহরে বিএনপি মিছিলের ওপর আওয়ামী লীগের লোকজন হামলা করে। এতে জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শামীম চোখে রাবার বুলেটের আঘাতে গুরুতর আহত হন। হামলায় আটজন নেতাকর্মী গুলিতে আহত হয়।

রিজভী অভিযোগ করেন, ফরিদপুর জেলা বিএনপির মিছিলে পুলিশ হামলা চালিয়েছে। এতে অনেকে আহত হয়েছে।

(ঢাকাটাইমস/০৮ডিসেম্বর/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :