জেসুসের দুর্দান্ত হ্যাটট্রিকে ম্যানসিটির জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৯, ০৮:৩২

ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুসের দুর্দান্ত হ্যাটট্রিকে চ্যাম্পিয়ন্স লিগে দিনামো জাগরেবের মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে ম্যানচেস্টার সিটি।

প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় চোখ ছিল ডায়নামো জাগরেবের। ম্যাচের প্রথমার্ধে এক গোল করে সেই আশার পাশে হাওয়াও লেগেছিল তাদের। কিন্তু ম্যানচেস্টার সিটির তরুণ ব্রাজিলিয়ান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুসের দুর্দান্ত এক হ্যাটট্রিক তাদের সব আশা গুড়েবালি হয়ে যায়। ৪-১ গোলে হেরে শেষ ষোলোয় যাওয়া স্বপ্ন নষ্ট হয়ে যায় ডায়নামো জাগরেবের।

৬ ম্যাচে ৪ জয় ও ২ ড্রয়ে সিটির পয়েন্ট ১৪। ২ জয় ও ১ ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ আতালান্তা। ৬ পয়েন্ট নিয়ে তিনে থাকা শাখতার খেলবে ইউরোপা লিগে। ৫ পয়েন্ট নিয়ে ইউরোপিয়ান প্রতিযোগিতা থেকে বিদায় নিল দিনামো জাগরেব।

গত শনিবার ম্যানচেস্টার ডার্বিতে খেলা একাদশের তিনজনকে রেখে এই ম্যাচে একাদশ সাজান সিটি কোচ। মূল খেলোয়াড়দের ছাড়া দলটি বল দখলে আধিপত্য করলেও প্রথমার্ধে আক্রমণে খুব একটা সুবিধে করতে পারেনি। তবে দ্বিতীয়ার্ধে দশ মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।

ম্যাচের ১০ মিনিটের মাথায় ঘরের মাঠে গোল করে এগিয়ে যায় জাগরেব। সেই গোল শোধ দিতে ম্যানসিটির লাগে ৩৪ মিনিট। জেসুসের গোলে ১-১ এর সমতা নিয়ে প্রথমার্ধ শেষ করে পেপ গার্দিওয়ালার দল।

দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন জেসুস। সব প্রতিযোগিতা মিলিয়ে ২২ বছর বয়সী এই তরুণ ক্যারিয়ারের শততম গোল পূর্ণ করেন।

ঠিক তার চার মিনিটে পরে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন আগুয়েরোর ইনজুরির কারণে ম্যানসিটির শুরুর একাদশে জায়গা পাওয়া জেসুস। ক্যারিয়ারের ১০১ গোলে ম্যাচটি শেষ করেন তিনি।

ম্যানসিটির হয়ে ৫৫ গোল, ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরার হয়ে ২৮ এবং ব্রাজিল জাতীয় দলে হয়ে ১৮ গোল করেছেন ব্রাজিলের এই নাম্বার নাইন। জেসুসের গোলে ৩-১ গোলে এগিয়ে যাওয়ার পর ম্যাচের ৮৪ মিনিটে ব্যবধান বাড়ান ফোডেন।

এই হারে গ্রুপ পর্বেই বিদায় নিয়েছে জাগরেব। ওদিকে একই গ্রুপে শেষ ষোলোয় যাওয়ার লড়াইয়ে থাকা শাখতার দোনেস্ক ৩-০ গোলে হেরেছে আটলান্টার কাছে। ম্যাচের আগে শাখতার টেবিলে আটলান্টার চেয়ে এগিয়ে ছিল। ম্যাচটা সমতা করতে পারলেও নকআউট পর্বে চলে যেত তারা। কিন্তু হেরে বিদায় নিতে হয়েছে তাদের। শেষ ম্যাচের আগে টেবিলে তলানিতে ছিল আটলান্টা। কিন্তু তারাই এখন নকআউটে।

ঢাকাটাইমস/১২ডিসেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :