চীনা নাগরিককে হত্যা করা হয় শ্বাসরোধে: চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ ডিসেম্বর ২০১৯, ১৯:০৩ | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৯, ১৯:০১

চীনা নাগরিক জিয়ানহুই গাওকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন ময়না তদন্তকারী চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ। নিহতের লাশের ভিসেরা মহাখালী রাসায়নিক পরীক্ষাগারে পাঠানো হয়েছে। ওই প্রতিবেদন পেলে ময়না তদন্তের প্রতিবেদন দেওয়া হবে।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে সামনে অপেক্ষমাণ সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এদিকে নিহতের স্ত্রী-সন্তানেরা ঢাকায় এসেছেন। শুক্রবার চীনা দূতাবাসের সিদ্ধান্তমতে তার লাশের ব্যাপারে পরবর্তী করণীয় সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে।

বুধবার দুপুর সাড়ে ১২টার সময়ে রাজধানীর বনানী বনানীর এ ব্লকের ২৩ নম্বর সড়কের ৮২ নম্বর বাড়ির মাটির নিচ থেকে জিয়ানহুই গাওয়ের লাশ উদ্ধার করা হয়। জিয়ানহুই গাও ওই বাড়ির ছয়তলায় (৬-বি নম্বর) ফ্ল্যাটে ভাড়া থাকতেন।

এ ঘটনায় বুধবার জাহাং শাহাহোং নামের তার এক আত্মীয় বাদী হয়ে বনানী থানায় একটি মামলা করেন। মামলা নম্বর-১১। মামলাটির তদন্ত করছেন বনানী থানার উপপরিদর্শক শরীফুল ইসলাম। পুলিশ জিজ্ঞাবাদের জন্য বাড়ির এক নিরাপত্তাকর্মীকে আটক করেছে। তবে এখনো পর্যন্ত তার কাছ থেকে কোনো তথ্য পাওয়া যায়নি।

এ ব্লকের ২৩ নম্বর সড়কের ৮২ নম্বর ছয়তলা বাড়িটির মালিক একজন আইনজীবী। মি. গাওয়ের বয়স ৪৭ বছর। তিনি ঢাকায় একাই থাকতেন। চীন থেকে মাঝেমধ্যে তার স্ত্রী-সন্তানেরা বেড়াতে আসতেন। ২০ দিন আগে মি. গাওয়ের স্ত্রী ও সন্তানেরা চীনে ফিরে গেছেন। তিনি ব্যবসায়ী ছিলেন।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা শরীফুল ইসলাম ঢাকা টাইমসকে বলেন, ময়না তদন্ত শেষে হয়েছে। এখন চীনা দূতাবাসের সিদ্ধান্তমতে পরবর্তী করণীয় নির্ধারণ করা হবে।

এ ব্যাপারে বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরে আজম মিয়া ঢাকা টাইমসকে বলেন, কী কারণে তার মৃত্যুর ব্যাপারে আমরা এখনো নিশ্চিত হতে পারিনি। ওই বাড়ির নিরাপত্তাকর্মীকে জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :