সিলেটের বিপক্ষে রাজশাহীর দাপুটে জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ ডিসেম্বর ২০১৯, ১৮:০১ | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৯, ১৬:৫০

বঙ্গবন্ধু বিপিএলের তৃতীয় দিনের প্রথম ম্যাচে সিলেট থান্ডারকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিল রাজশাহী রয়্যালস। নিজেদের প্রথম ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে হারের পর দ্বিতীয় ম্যাচেও রাজশাহীর কাছে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরে গেল মোসাদ্দেক-মিঠুনের সিলেট থান্ডার।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ১৫.২ ওভারে মাত্র ৯১ রানে গুটিয়ে যায় সিলেটিয়ানরা। জবাবে মাত্র ১০.৫ ওভারে ২ উইকেট হারিয়ে জয় বন্দরে পৌঁছে যায় আন্দ্রে রাসেলের দল।

সিলেটের দেয়া ৯২ রানে লক্ষ্যে ব্যাট করতে নামা রাজশাহীকে শুরুতেই বড় ধাক্কা দেন তরুণ নাঈম হাসান। প্রথম ওভারের তৃতীয় বলে কোনো রান খরচ না করেই সাজঘরে ফেরান রয়্যালসের বিধ্বংসী ওপেনার হযরতউল্লহ জাজাইকে।

তবে সে ধাক্কা সামলে রাজশাহী জয়ের পথে ফেরান আরেক ওপেনার লিটন দাস। তার ২৬ বলে অপরাজিত ৪৪ রানের কল্যাণে ৮ উইকেট ও ৫৫ বল হাতে রেখেই জয় তুলে নেয় রাজশাহী। লিটনের ইনিংসে ছিল ৭টি চারের মার।

এছাড়া আফিফ হোসেন ২৫ বলে ৩০ ও শোয়েব মালিক ১১ বলে ১৬ রানে অপরাজিত থাকেন। সিলেটের হয়ে ১টি করে উইকেট নেন নাঈম হাসান ও নাভিন-উল-হক।

এর আগে, টস জিতে বল করার সিদ্ধান্ত নেন রাজশাহী অধিনায়ক আন্দ্রে রাসেল। শুরুটা দুর্দান্ত হয় সিলেটের। মাত্র ৪ ওভারেই আসে ৩৫ রান। সিলেটের ডেরায় প্রথম আঘাত হানেন আন্দ্রে রাসেল। লেগ বিফোরের ফাঁদে ফেলে ১৭ রান করা রনিকে ফেরান তিনি। এরপরই ধস নামে তাদের ইনিংসে। অলক কাপালী পরপর দুই বলে ফেরান দুই বিদেশি জনসন চার্লস ও জীবন মেন্ডিসকে।

মিথুন ও সৈকত মিলে এরপর বিপর্যয় সামাল দেয়ার চেষ্টা করেন। গড়েন ৩১ রানের জুটি। তবে মিথুন ফেরার পর আর দাঁড়াতে পারেনি সিলেট। মাত্র ১৯ রানে শেষ ৭ উইকেট হারায় তারা। মিথুন ও মোসাদ্দেক দুজনেই করেন ২০ রান।

রাজশাহীর হয়ে একাই ৩ উইকেট নেন অলক কাপালী। এছাড়া দুটি করে উইকেট নেন রবি বোপারা ও ফরহাদ রেজা। একটি উইকেট শিকার করেন অধিনায়ক আন্দ্রে রাসেল।

(ঢাকাটাইমস/১৩ ডিসেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :