ক্রিকেটারদের হুশিয়ারি দিলেন বাশার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৯, ১১:০৭

ধারাবাহিকভাবে খারাপ পারফর্মেন্স করলে খেলোয়াড়রা দলে নিজেদের স্থান ঠিক রাখতে পারবে না। বাংলাদেশে ক্রিকেট দলের ক্রিকেটারদের প্রতি এমন কঠোর হুশিয়ারি দিয়েছেন সাবেক অধিনায়ক ও বাংলাদেশ ক্রিকেট দলের বর্তমান নির্বাচক হাবিবুল বাশার সুমন।

ক্রিকেটের তিন ফরম্যাটে এখনও শক্তিশালী হয়ে উঠতে পারেনি বাংলাদেশ। ওয়ানডেতে কিছুটা সাফল্য দেখা দিলেও টি-২০ আর টেস্ট এ ভয়াবহ অবস্থা এদেশের ক্রিকেটের। যার সর্বশেষ উদাহরণ ভারত সিরিজ। টি-২০ সিরিজে এক ম্যাচ জিতলেও টেস্টে লজ্জাজনক পরাজয়ে দেশের ক্রিকেট নিয়ে ভাবতে বাধ্য করছে৷

আগামী বছর অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপ। তার আগে রয়েছে অনেক গুলো দ্বিপাক্ষিক সিরিজ। আর তাই সামনের সিরিজগুলার কথা মাথায় রেখে বিপিএল কে প্রাধান্য দিচ্ছে নির্বাচকরা৷ যার কিছুটা ঢাকা পর্বে অর্জন করতে পেরেছে ক্রিকেটাররা। আজ বাংলাদেশ ক্রিকেটের সমসাময়িক বিষয় নিয়ে কথা বলেছেনে বাংলাদেশ ক্রিকেট দলের দুই নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমন।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে নান্নু বলেন, ‘ বিপিএলে এখন পর্যন্ত দেশি ক্রিকেটাররা ভাল খেলেছে। বাকি ম্যাচ গুলো দেশি ক্রিকেটাররা নিজেদের ফিরে পাবে বলে মনে করি। কারন বিপিএল পারফরম্যান্স প্রভাব ফেলবে আগামী বছরের বিশ্বকাপের দলে।’

আরেক নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, ‘ সম্প্রতি ভারতের সাথে আমাদের পারফরম্যান্স খুবই হতাশা জনক ছিল।’

আগামী বছরের সব দ্বিপাক্ষিক সিরিজ আর বিশ্বকাপের কথা চিন্তা করে এবার বিপিএলে ভাল মানের উইকেট ব্যাবহার করা হচ্ছে৷ যেন ক্রিকেটাররা ভাল করতে পারে। দলে পারফর্ম করতে না পারলেতো আর দীর্ঘ সময় ধরে সুযোগ দেওয়া সম্ভব নয় । এখন আমাদের পাইপলাইন মোটামুটি মজবুত রয়েছে। তাই দলে থাকা ক্রিকেটারদের খারাপ পারফরম্যান্স করেও দলে টিকে থাকার আর সুযোগ নেই।

(ঢাকাটাইমস/১৬ ডিসেম্বর/এআইএ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :