দুদকের জালে ধরা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৯, ১৯:২৫

ভুয়া ভাউচারের মাধ্যমে সরকারি অর্থআত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর জালে আটকা পড়েছেন দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও তার সহযোগী। তারা হলেন- উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খায়রুল ইসলাম তপন ও অফিস সহকারী সমর কুমার দেব।

বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আটক করে দুর্নীতি দমন কমিশন (দুদক) দিনাজপুর। দুদক দিনাজপুর আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান তাদের দু’জনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, স্বাস্থ্য কর্মকর্তা বিভিন্ন ভাউচারের মাধ্যমে পাঁচ লাখ ১৪ হাজার ২২০ টাকা আত্মসাৎ করেছেন। এমন অভিযোগে দুদক ঘটনার সাথে জড়িত সন্দেহে ওই কমপ্লেক্সের চারজনকে আসামি করে দুদকের নিয়মিত মামলা হয়। ওই মামলায় নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. খায়রুল ইসলাম তপন ও অফিস সহকারী সমর কুমার দেবকে গ্রেপ্তার করে দিনাজপুর আঞ্চলিক কার্যালয়ে নিয়ে আসা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৮-১৯ অর্থবছরে নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঁচ দফায় বিভিন্ন আসবাবপত্র, চিকিৎসাসামগ্রী ও পরিষ্কার-পরিচ্ছন্নতা বাবদ মোট পাঁচ লাখ ২০ হাজার টাকা বরাদ্দ আসে। নভেম্বরে তদন্ত কমিটি ওই স্বাস্থ্য কর্মকর্তার বিরুদ্ধে বিভিন্ন ভুয়া ভাউচারের মাধ্যমে স্বাস্থ্য কমপ্লেক্সে আসবাবপত্র ক্রয়, সেমিনার কক্ষের জন্য প্রজেক্টর মেশিন, দরিদ্রদের জন্য ওষুধ ক্রয়, ডেঙ্গু ব্যবস্থাপনার ওষুধ ও পরিষ্কার পরিচ্ছন্নতার বরাদ্দ অর্থ ভুয়া ভাউচারের মাধ্যমে উত্তোলনসহ অন্যান্য অভিযোগের সত্যতা পাওয়া যায়।

(ঢাকাটাইমস/১৯ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :