পোলার্ডদের সহকারী কোচ পেনি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০১৯, ১৯:২৩

সীমিত ওভারের ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের সহকারী কোচ নিযুক্ত হলেন ট্রেভর পেনি। দু’বছরের চুক্তিতে ক্যারিবিয়ান দলের সঙ্গে যোগ দিলেন বিপুল আন্তর্জাতিক অভিজ্ঞতা সম্পন্ন জিম্বাবুইয়ান কোচ। ওয়ানডে ও টি-২০ ক্রিকেটে মূলত ওয়েস্ট ইন্ডিজ দলের ফিল্ডিংয়ের দিকে নজর দেবেন পেনি। নতুন বছরের শুরু থেকেই ওয়েস্ট ইন্ডিজ দলের সঙ্গে কাজ শুরু করবেন তিনি।

৫১ বছর বয়সী পেনির একাধিক আন্তর্জাতিক দলের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। ভারত ও শ্রীলঙ্কার মতো দু’টি টেস্ট খেলিয়ে দলের সঙ্গে কাজ করা ছাড়াও অ্যাসোসিয়েট দেশ নেদারল্যান্ডস ও ইউএসএ’র কোচিং স্টাফ হিসেবে কাজ করেছেন তিনি। ঘরোয়া ক্রিকেটে একাধিক দলের সঙ্গে কোচিং স্টাফ হিসেবে যুক্ত ছিলেন পেনি।

অস্ট্রেলিয়ার ঘরোয়া দল কুইন্সল্যান্ডের কোচিং স্টাফ ছিলেন পেনি। আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাব, কলকাতা নাইট রাইডার্স ও ডেকান চার্জার্সের সঙ্গে কাজ করেছেন তিনি। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জেও কাজ করার পর্যাপ্ত অভিজ্ঞতা রয়েছে পানির। এ বছরই ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ চ্যাম্পিয়ন বার্বাডোজ ট্রাইডেন্টসের সাপোর্ট স্টাফ ছিলেন তিনি। সিপিএলে সেন্ট লুসিয়া ও সেন্ট কিটসের কোচিং স্টাফ হিসেবেও কাজ করার অভিজ্ঞতা রয়েছে পেনির।

ওয়েস্ট ইন্ডিজ দলের সাপোর্ট স্টাফ নিযুক্ত হওয়ার পর পেনি বলেন, ‘পোলার্ড ও সিমন্সের নেতৃত্বে অসাধারণ সব ক্রিকেটারদের সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে রীতিমতো রোমাঞ্চিত। গত কয়েক বছরে একাধিক স্কোয়াডের সঙ্গে কাজ করার সুযোগ পাওয়াটা ভাগ্যের। সিপিএলে কোচিং করানোর সুবাদেই ওয়েস্ট ইন্ডিজ আমার কাছে বাড়ি থেকে দূরে নিজের বাড়ির মতোই।’

তিনি আরো বলেন, ‘সামনে আমাদের দুটি টি-২০ বিশ্বকাপ (২০২০ অস্ট্রেলিয়া ও ২০২১ ভারত) রয়েছে। আমার লক্ষ্য থাকবে প্রত্যেকের ব্যক্তিগত পারফর্ম্যান্সে যতটা সম্ভব উন্নতি করানোর। আশা করি আমরা দু’টি টুর্নামেন্টে ভালো কিছু করে দেখাতে পারব।’

(ঢাকাটাইমস/৩১ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :