বার্সার দায়িত্ব নিচ্ছেন জাভি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২০, ১৭:৪৩

বার্সেলোনার নতুন কোচ হিসেবে জাভি হার্নান্দেজের নাম ঘোষণা করা হবে সোমবার (১৩ জানুয়ারি)। বর্তমান কোচ আর্নেস্তো ভালভার্দেকে বরখাস্ত করে সাবেক এই কাতালান অধিনায়কের হাতে লিওনেল মেসি-লুইস সুয়ারেজদের দায়িত্ব তুলে দিবেন ক্যাম্প ন্যুয়ের কর্মকর্তারা। 

বেইন স্পোর্টস নামের এক স্প্যানিশ ক্রীড়ামাধ্যম জানিয়েছে, জাভি নিশ্চিতভাবে বার্সার রাজত্ব কাজের দায়িত্ব নিবেন এবং তা বিবরণ প্রকাশের বিষয় মাত্র। 

সৌদি আরবে অনুষ্ঠেয় এবারের সুপার কাপের সেমিফাইনালে অ্যাতলেটিকো মাদ্রিদের কাছে দুঃখজনকভাবে হেরে বিদায় নিয়েছে বার্সেলোনা। এগিয়ে থেকেও দলের এমন পরাজয় মেনে নিতে পারছে না সমর্থক-খেলোয়াড় থেকে শুরু করে ক্লাব কর্তারাও!

আগামী সোমবারই ক্লাব কর্তাদের মিটিংয়ে নির্ধারিত হবে ভালভার্দের থাকা না থাকার বিষয়টি। এর আগেই তার বিকল্প হিসেবে নিয়োগের জন্য কয়েকজনের সাথে আলোচনা করছে বার্সেলোনা।

গতকাল (১১ জানুয়ারি) বার্সার স্পোর্টিং ডিরেক্টর এরিক অবিদাল সৌদি আরবে থাকা জাভির সাথে দলের দায়িত্ব নেওয়ার ব্যাপারে গুরুত্বপূর্ণ আলোচনা করেছে। ধারণা করা হচ্ছে জাভির সম্মতি থাকলে হয়তো আগামী সপ্তাহ থেকেই বার্সার ডাগ আউটে দেখা যাবে তাকে।

জাভি বার্সা ছাড়াও প্যারিস সেন্ট জার্মেইয়ের কোচ হওয়ার দৌঁড়ে আছেন। পিএসজি তাদের কোচ টমাস টুখেলকে ছাঁটাইয়ের চিন্তা-ভাবনা করছে।

আর ডাইয়ারিও স্পোর্ট জানায়, জাভির প্রতিনিধি সৌদি আরবে গিয়েছে বার্সেলোনার সঙ্গে চুক্তির কাগজপত্র নিয়ে। 

উল্লেখ্য, ২০১৫ সালে বার্সা ও স্পেনের হয়ে সব শিরোপা জয়ের এক রাজকীয় অধ্যায় শেষে কাতারের ক্লাব আল-সাদে যোগ দেন জাভি। এরপর সেখানেই বুটজোড়া তুলে রেখে ক্লাবটির কোচের দায়িত্ব নেন  এই স্প্যানিশ কিংবদন্তি মিডফিল্ডার। 

(ঢাকাটাইমস/১২ জানুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :