বিসিবি চাইলে অধিনায়কত্ব ছেড়ে দিব: মাশরাফি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ জানুয়ারি ২০২০, ১৪:১৭ | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২০, ১৩:৫৯

ক্যারিয়ারটা শেষের দিকে মাশরাফি বিন মুর্তজার। দীর্ঘ ১৮ বছরের ক্যারিয়ারে এমন একটা পর্যায়ে এসে দাঁড়িয়েছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক, যেখানে ভবিষ্যত বলতে কিছুই নেই। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকেও নাম সরিয়ে নিয়েছেন। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের ভাষ্য মতে, মাশরাফি নিজ ইচ্ছাতেই নাম সরিয়ে নিয়েছেন বিসিবির চুক্তি থেকে। এবার সংবাদ সম্মেলনে জানালেন, বোর্ড চাইলে নিজের জায়গা ছেড়ে দিতে প্রস্তুত ‘নড়াইল এক্সপ্রেস’।

জাতীয় দলের একজন অধিনায়ক বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে নেই এমন নজীর বোধয় আর ঘটেনি কোথাও।

গতকাল বঙ্গবন্ধু বিপিএলে ঢাকা প্লাটুন এলিমিনেটরের ম্যাচ থেকে বিদায় নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে ৭ উইকেটে হেরে।

বাদ পড়ার দিনে সংবাদ সম্মেলনে আসেন নড়াইল এক্সপ্রেস। স্বাভাবিক ভাবেই চুক্তির প্রশ্ন এসে যায়।

চুক্তি থেকে নিজের নাম সরিয়ে নেয়ার পর কি অধিনায়কের দায়িত্ব থেকেও সরে দাঁড়াবেন কী না এমন প্রশ্নে মাশরাফি বলেন, নির্বাচকরা যা ভালো মনে করেন।

তিনি বলেন, ‘জাতীয় দলে আগে অধিনায়ক বাছাই হবে, এরপরে দল গঠন করা হবে। আমি তো আগের দিন পরিষ্কার বলে দিয়েছি যে, নির্বাচকরা যা ভাববে। বাংলাদেশের তো সবই হয়। নির্বাচকরা যা ভাববে তাই করবে। অধিনায়কত্ব যদি বিসিবি থেকে এখনই বলে ছেড়ে দিতে, ছেড়ে দিব কোনও সমস্যা নেই।’

দীর্ঘ এই ক্যারিয়ারের শেষ প্রান্তে দাঁড়িয়ে মাশরাফীর এমন অসহায়ত্ব। এমনটা কি আগে কখনও ভেবেছিলেন তিনি? ওয়ানডে অধিনায়কের সোজা উত্তর, এটি তো সবার ক্ষেত্রেই হবে।

তিনি বলেন, ‘আজকে যারা সুপারস্টার, আজ থেকে পাঁচ বছর পর তাঁদেরকেও এই পরিস্থিতিতে আসতে হবে। এটাই তো লাইফ। এখন কথা হচ্ছে, যে কেউ হয়তো খুব ভালো অবস্থায় চলে যেতে চায়,  খেলাটিকে উপভোগ করছি, খেলতে থাকি। এখন জাতীয় দল না অন্যান্য জায়গায় সেটা একটা বিষয় কাজ করে। আর আমি যেটা আশা করেছিলাম সেটাই হচ্ছে।’

(ঢাকাটাইমস/১৪ জানুয়ারি/ এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :