ফল প্রত্যাখ্যান তাবিথ-ইশরাকের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৩৬ | প্রকাশিত : ০৫ ফেব্রুয়ারি ২০২০, ১২:৫৮

ঢাকার দুই সিটির নির্বাচনে ভোটের ফলাফল প্রত্যাখ্যান করেছেন বিএনপির দুই প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন।

বুধবার বেলা ১১টায় ঢাকার গুলশানের ইমানুয়েল ব্যাংকুয়েট হলে নির্বাচন পরবর্তী যৌথ সংবাদ সম্মেলনে প্রতিক্রিয়া জানান তারা। নির্বাচনের দিন কেন্দ্র দখল, ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোট জালিয়াতি, এজেন্ট বের করে দেয়া, অভিযোগ দেয়া সত্ত্বেও নির্বাচন কমিশনের নীরব ভূমিকার কথা তুলে ধরেন ধানের শীষের প্রতীকে লড়াই করা এই দুই প্রার্থী।

গত শনিবার ঢাকার দুই সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে মেয়র পদে পরাজিত হয়েছেন তাবিথ ও ইশরাক হোসেন। বিএনপির দুই প্রার্থীর দাবি নির্বাচনে কারচুপি করা হয়েছে। ন্যূনতম সুষ্ঠু হয়নি নির্বাচন। মনগড়া ফলাফল ঘোষণা করা হয়েছে বলেও তারা দাবি করেছেন।

নির্বাচন প্রত্যাখ্যান করে রবিবার ঢাকায় হরতালও পালন করেছে বিএনপি। রবিবারের হরতাল শেষে গতকাল মঙ্গলবার বিক্ষোভও করে দলটি। নির্বাচনের প্রতিক্রিয়া জানাতে আজ যৌথ প্রতিক্রিয়া জানায় বিএনপির দুই মেয়র প্রার্থী। এতে দুজনই সিটি নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেন।

সংবাদ সম্মেলনে তাবিথ আউয়াল বলেন, ‘বেশিরভাগ ভোটার ভোট কেন্দ্রে ঢুকতে পারেননি। এটা আওয়ামী লীগের পূর্ব পরিকল্পনা ছিল। তারা ভোটারদের চূড়ান্ত রায়কে ভয় পায় বলেই ভোটাররা যেন ভোট দিতে না পারেন সেটাই তাদের পরিকল্পনা ছিল।’

ভোট কেন্দ্রের বাইরে ভোটারদের লাইনের ছবি প্রদর্শন করে সেটিকে আওয়ামী লীগের নেতাকর্মীদের দিয়ে সৃষ্টি করা হয়েছে বলে দাবি করেন তাবিথ। এছাড়াও কেন্দ্রে ভুয়া পুলিশ কর্মকর্তাও ছিল বলে দাবি করেন ঢাকা উত্তরে মেয়র পদে লড়াই করা বিএনপির এই প্রার্থী।

সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত ছিলেন। এছাড়াও ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু।

ঢাকাটাইমস/৫ফেব্রুয়ারি/বিইউ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :