প্রেসিডেন্ট নির্বাচন: ডেমোক্র্যাট মনোনয়নে এগিয়ে স্যান্ডার্স

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১২:২৯ | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১২:০৭

মার্কিন যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রার্থীর দৌড়ে এগিয়ে রয়েছেন বার্নি স্যান্ডার্স। এভাবে এগোতে থাকলে হয়ত চলতি বছরের নির্বাচনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। প্রার্থী বাছাই প্রক্রিয়ায় (প্রাইমারি) নেভাদা ককাসে বার্নি বড় জয় পেতে যাচ্ছেন বলে খবর দিয়ে বিবিসি।

তবে প্রেসিডেন্ট নির্বাচনে কে ট্রাম্পের বিপরীতে লড়বেন তার একেবারেই প্রথম ধাপ এটি। চূড়ান্ত মনোনয়নে নাম ওঠাতে গেলে এখনো অনেক পথ পাড়ি দিতে হবে প্রার্থীদের।

বার্নি স্যান্ডার্সের এগিয়ে থাকার দিনে ঘুরে দাঁড়িয়েছেন সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি আগের তুলনায় অনেকটা উন্নতি করে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছেন। এর আগে আইওয়া ও নিউ হ্যাম্পাশায়ারে প্রাইমারিতে হতাশাজনক ফলাফল ছিল তার। এই দুই অঙ্গরাজ্য থেকেই ডেমোক্রেট পার্টির প্রাইমারি শুরু হয়েছে। দীর্ঘ চারমাস ধরে চলবে দলের প্রার্থী বাছাই প্রক্রিয়া (প্রাইমারি)। ডেমোক্রেট দলের পরবর্তী প্রাইমারি আগামী শনিবার সাউথ ক্যারোলাইনায় হবে।

শনিবার সন্ধ্যায় টেক্সাসে দেওয়া ভাষণে স্যান্ডার্স তার ‘বিভিন্ন প্রজন্মের, বহুজাতিক জোট’ সমর্থকদের প্রশংসা করেছেন আর ট্রাম্পকে আক্রমণ করে বলেছেন, ‘সবসময় মিথ্যা কথা বলা একজন প্রেসিডেন্টকে নিয়ে আমেরিকান জনগণ ক্লান্ত ও অসুস্থ হয়ে পড়েছে’।

ঢাকা টাইমস/২৩ফেব্রুয়ারি/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :