একই দলে খেলবেন আশরাফুল-মাশরাফি!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১২:৫৯

একটা সময় মোহাম্মদ আশরাফুল আর মাশরাফি বিন মর্তুজার নামে বাংলাদেশ ক্রিকেটকে চিনত বিশ্ব। ব্যাট হাতে ম্যাচজয়ী ইনিংস খেলে সমর্থকদের আনন্দ দিতেন আশরাফুল। মাশরাফি বল হাতে আগুন ঝরিয়ে পেয়েছিলেন ‘নড়াইল এক্সপ্রেস’ খেতাব। এই গল্পটা থেমে যায় ২০১৩ সালে।

বিপিএলের দ্বিতীয় আসরে ম্যাচ ফিক্সিংয়ে জড়িয়ে নিষেধাজ্ঞায় পড়েন আশরাফুল। নিষেধাজ্ঞা কাটিয়ে অবশ্য ফিরেছেন অনেক আগেই। তবে দুই বন্ধুর একই দলের হয়ে খেলার সুযোগ মিলছিল না। শেখ জামাল ধানমন্ডি ক্লাব এবার সেই সুযোগ করে দিল। আসন্ন ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) খেলার জন্য মাশরাফি ও আশরাফুলকে কিনেছে ক্লাবটি। বিষয়টি নিশ্চিত করেছেন শেখ জামালের কর্মকর্তা ডক্টর আনোয়ারুল ইসলাম।

একই দলে খেলার বিষয়ে মাশরাফি-আশরাফুলের মধ্যে অবশ্য কথা হয়েছিল আগেই। আশরাফুল নিষেধাজ্ঞা পাওয়ার আগে দুজন জাতীয় দলের পাশাপাশি ঘরোয়া ক্রিকেটও অনেক খেলেছেন। তবে ডিপিএলে কখনোই একসঙ্গে খেলা হয়নি দুই বন্ধুর। এবার মাশরাফিই বলেছিলেন, চল এবার এক সঙ্গে খেলি।

আশরাফুল নিজেই শোনালেন গল্পটা, ‘শেখ জামালের অধিনায়ক সোহান (নুরুল হাসান) প্রথমে জানাল, দল তারা করে ফেলেছে। পরে বিদেশি ক্রিকেটার না করে দেওয়ায় টপ অর্ডারে একটা জায়গা তৈরি হয়েছে। মাশরাফিও ফোন দিয়ে বলল, দোস্ত চল এবার আমরা এক দলে খেলি। বন্ধুর সঙ্গে একটা মৌসুম কাটাব, ভালো লাগছে। ২০ বছরের ক্যারিয়ারের প্রথমবার প্রিমিয়ার ক্রিকেটে ওর সঙ্গে খেলব, একটু অন্যরকম ভালো লাগা তো কাজ করেই।’

এবারের প্রিমিয়ার লিগের দলবদল অনুষ্ঠিত হবে ৩, ৪ ও ৫ তারিখে। লিগের প্রথম তিনটি রাউন্ড ঢাকার বাইরে আয়োজনের কথা জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

(ঢাকাটাইমস/২৯ ফেব্রুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :