নারীরা মেধাবী ও সাহসী, প্রয়োজন সুযোগ: স্পিকার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মার্চ ২০২০, ২১:৩০

বাংলাদেশের নারীরা মেধাবী ও সাহসী, তাই তাদের প্রয়োজন সুযোগ বলে মনে করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

মঙ্গলবার রাজধানীর গুলশানে এন ওয়াই সেন্টারের হালদা ভ্যালি টি লাউঞ্জে ‘এগিয়ে যাওয়া নারী’ শীর্ষক গান উনুক্তকরণ ও ‘নারীর ক্ষমতায়ন’ বিষয়ক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার এই কথা বলেন।

স্পিকার বলেন, নারীদের সুযোগ তৈরি করে দেয়ার জন্য বাংলাদেশ সেই অবস্থানে পৌঁছেছে।

এসময় তিনি এ সুন্দর গানের জন্য শিল্পী সুস্মিতা আনিস, এলিটা, প্রিয়াংকা ও কণা, গীতিকার মাহবুব খোরশেদ ও সুরকার ফুয়াদ নাসের বাবুকে ধন্যবাদ জানান।

মনোমুগ্ধকর এ আয়োজনের জন্য স্পিকার আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, এমন উৎসবমুখর ও সৃজনশীল আয়োজন নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। এ ধরনের আয়োজন নারীদের সৃষ্টিশীল ও সম্ভাবনাময় কাজে অনুপ্রাণিত করবে। অনুষ্ঠানে ‘এগিয়ে যাওয়া নারী’ গানের লঞ্চিং করেন স্পিকার। ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, তৃণমূল পর্যায়ের নারীরা চ্যালেঞ্জগুলো মোকাবেলা করে দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করে চলেছে। তিনি চ্যালেঞ্জগুলোর উত্তরণ ঘটিয়ে নারীদের আরও এগিয়ে নিতে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ নারীর ক্ষমতায়নে অসামান্য সাফল্য দেখিয়েছে। নারীদের এগিয়ে যাওয়ার পথে যে বাধার দেয়াল ছিল, তা ভেঙে দিয়ে নারী সমাজের এগিয়ে যাওয়ার পথ সুগম করেছেন প্রধানমন্ত্রী। গ্রামীণ নারী উদ্যোক্তা, মেয়েদের শিক্ষাব্যবস্থা, সেনা-বিমান-সরকারি বিভিন্ন ক্ষেত্রে চাকরিতে নারীর অধিকার, রাজনীতিতে নারীর অংশগ্রহণ বৃদ্ধি ইত্যাদি ক্ষেত্রে সাফল্যের নমুনা দেখিয়ে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সুস্মিতা আনিসের সভাপতিত্বে অনুষ্ঠানে রোকেয়া আফজাল, রূপালি চৌধুরী, নাসিম সাত্তার, আরফান আলী বক্তব্য দেন।

(ঢাকাটাইমস/০৩মার্চ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

নারীমেলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :