করোনা আতঙ্কের মধ্যেই ক্ষেপণাস্ত্র পরীক্ষা কিমের

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ মার্চ ২০২০, ১৩:১১

বিশ্ব এখন করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধ করতে ব্যস্ত। তবে এ নিয়ে খুব একটা মাথা ব্যথা নেই উত্তর কোরিয়ার। বিশ্বব্যাপী করোনা আতঙ্কের মধ্যেই দুটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে দেশটি।

রবিবার পরপর দুটি মিসাইল ছোড়া হয় উত্তর কোরিয়া থেকে। দুটোই সঠিক ব্যালিস্টিক মিসাইল বলে জানা গিয়েছে। দক্ষিণ কোরিয়া এ তথ্য জানিয়েছে। খবর আল জাজিরা ও গার্ডিয়ানের।

উত্তর কোরিয়ার বন্দর শহর উনসান থেকে ছোড়া হয়েছে এই মিসাইল, এটি গিয়ে পড়েছে জাপানের সমুদ্রে। এই সমুদ্র ইস্ট সি হিসেবে পরিচিত। দক্ষিণ কোরিয়ার সেনাবাহিনীর তরফ থেকে বার্তায় জানানো হয়েছে প্রায় ২৩০ কিলোমিটার উড়ে গিয়ে পড়েছে ওই মিসাইল। দক্ষিণ কোরিয়া তাদের বিবৃতিতে বলেছে, যখন গোটা বিশ্ব করোনা মহামারীর বিরুদ্ধে লড়াই করছে, তখন এই ধরনের ঘটনা অত্যন্ত অনভিপ্রেত। জাপানের প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, জাপানের জলসীমা পেরোতে পারেনি ওই মিসাইল।

আমেরিকার সঙ্গে আলোচনার পর দীর্ঘদিন চুপচাপ ছিল উত্তর কোরিয়া। কঠিন পরিস্থিতিতে এর যুদ্ধের মনোভাব নিয়ে এগোচ্ছেন কিম জং উন। সপ্তাহ খানেক আগে এভাবেই পরপর দুটি মিসাইল ছুঁড়তে দেখা গিয়েছিল উত্তর কোরিয়াকে।

দেশটিতে করোনায় আক্রান্তের কোনো খবর নেই। গোটা বিশ্ব করোনার বিরুদ্ধে যুদ্ধ করলেও উত্তর কোরিয়া এ বিষয়ে বরাবরই নীরব রয়েছে।

ঢাকা টাইমস/২৯মার্চ/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :