জ্যাক মা’র দেওয়া ৩ লাখ মাস্ক ঢাকায়

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ মার্চ ২০২০, ১৬:৪২ | প্রকাশিত : ২৯ মার্চ ২০২০, ১৬:০৮

কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশে চিকিৎসাসেবায় নিয়োজিতদের সুরক্ষায় ইকমার্স ব্যবসা প্রতিষ্ঠান আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা’র দেয়া তিন লাখ মাস্ক ঢাকা এসে পৌঁছেছে।

রবিবার ঢাকাস্থ চীন দূতাবাস এক বার্তায় এই তথ্য নিশ্চিত করেছে।

চীনা দূতাবাস জানাচ্ছে, জ্যাক মা’র দেয়া তিন লাখ মাস্ক চীন থেকে বিমানে করে বেলা ২টা ১৫ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। পরে চীনের ডেপুটি চিফ অব মিশন (ডিসিএম) ইয়ান হুয়ালং কার্টন ভর্তি তিন লাখ মাস্ক বাংলাদেশ সরকারের কর্মকর্তাদের হাতে তুলে দেন।

চীনের জ্যাক মা ফাউন্ডেশন ও আলিবাবা ফাউন্ডেশন এসব মাস্ক অনুদান হিসেবে বাংলাদেশকে দিয়েছে।

বিশ্বজুড়ে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে বাংলাদেশসহ কয়েকটি দেশে মাস্ক, টেস্ট কিট ও নিরাপত্তা পোশাক (পিপিই) অনুদান দেয়ার ঘোষণা দেন আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক মা।

তারই ধারাবাহিকতায় গতকাল শুক্রবার করোনাভাইরাস পরীক্ষার জন্য চীন থেকে ৩০ হাজার কিট এসেছে। গত শুক্রবার চীনা দূতাবাস স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের কাছে এই কিট হস্তান্তর করে।

এর আগে বৃহস্পতিবার বিকালে চীন সরকারের পক্ষ থেকে করোনাভাইরাস শনাক্তের জন্য ১০ হাজার কিট, ১০ হাজার পারসোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট (পিপিই) ও এক হাজার থার্মোমিটার ঢাকায় আসে। বিশেষ বিমানে আসা এসব সরঞ্জামের বক্সের গায়ে লেখা ছিল ‘ভালোবাসার নৌকা পাহাড় বাইয়া চলে।’

গত বছরের ডিসেম্বরের শেষ দিন চীনের উহান শহরে প্রথম করোনা শনাক্ত হলেও অচেনা ভাইরাসটি সেখানে ভয়াবহ আকার ধারণ করে ফেব্রুয়ারিতে। চীনে ভয়াবহ আকার ধারণ করা করোনাভাইরাস মোকাবিলায় চীনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক হিসেবে ১০ লাখ হাতমোজা, পাঁচ লাখ মাস্ক, এক লাখ ৫০ হাজার ক্যাপ, এক লাখ হ্যান্ড স্যানিটাইজার, ৫০ হাজার জুতার কাভার ও আট হাজার গাউন উপহার দেয় বাংলাদেশ।

(ঢাকাটাইমস/২৯মার্চ/এনআই/)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :