বগুড়ায় করোনা সন্দেহে দুজন হাসপাতালে

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ মার্চ ২০২০, ১৯:৫৩ | প্রকাশিত : ২৯ মার্চ ২০২০, ১৯:৪৬

বগুড়ায় করোনা রোগের উপসর্গ আছে এমন দুই ব্যক্তিকে বগুড়ার করোনা ইউনিট মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে একজনের বাড়ি বগুড়ার ধুনট উপজেলায়, তার বয়স ৪০ বছর এবং একজনের বাড়ি খুলনায়, তার বয়স ২৬ বছর।

রবিবার দুপুরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শফিক আমিন কাজল ঢাকা টাইমসকে জানান, ওই দুজনের মধ্যে ধুনটের বাসিন্দা গাজীপুরে একটি গার্মেন্টসে চাকরি করতেন। তিনি বাড়ি ফিরে জ্বর ও শ্বাসকষ্ট অনুভব করলে দুপুরে হাসপাতালে আসেন। অপরজন কুমিল্লায় চাকরি করতেন। তার বাবা বগুড়ার কাহালুতে চাকরি করেন সে সুবাদে বগুড়ায় এসেছিলেন। তারা হাসপাতালে ভর্তির পর তাদের প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। লক্ষণ অনুযায়ী তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। করোনা ইউনিট হিসেবে হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক দল তাদের অবস্থা পর্যবেক্ষণ করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবেন।

তিনি আরও বলেন, এই হাসপাতালকে করোনা ইউনিট হিসেবে প্রস্তুত করা হলেও এখানে পূর্ণাঙ্গ চিকিৎসা সরঞ্জাম নেই। সেসবের চাহিদাপত্র প্রেরণ করা হয়েছে। সরঞ্জাম পাওয়া গেলে চিকিৎসা সুবিধা নিশ্চিত করা সম্ভব হবে। তারপরও যারা এই রোগে সংক্রামিত মনে করবেন, তাদের এখানে ভর্তি করা হবে এবং রোগের লক্ষণ দেখে চিকিৎসা দেয়া হবে।

(ঢাকাটাইমস/২৯মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :