‘পিপিই’ পরে সংবাদ সম্মেলন!

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০২০, ১৬:২০

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও আছে করোনাভাইরাসের প্রাদুর্ভাব। ভাইরাস থেকে বাঁচতে প্রয়োজনীয় ব্যক্তিগত সুরক্ষা সামগ্রীর (পিপিই) চাহিদা বাড়ছে। বাড়ছে এ নিয়ে আলোচনাও।

বিশেষ করে চিকিৎসকদের জন্য পিপিই খুবই গুরুত্বপূর্ণ। তবে অনেকে ব্যক্তিগতভাবেও পিপিই পড়ে চলছেন। কেউ অফিস করছেন। এনিয়ে হচ্ছে সমালোচনাও। যাদের প্রয়োজন তাদের বাদ দিয়ে অন্যদের পিপিই পরা ছবি নানান প্রশ্নেরও জন্ম দিচ্ছে।

করোনার কারণে রাজনৈতিক দলসহ অনেক সরকারি দপ্তর তাদের গুরুত্বপূর্ণ সংবাদ সম্মেলন অনলাইনে সারছেন। বিএনপিও তাদের সংবাদ সম্মেলন অনলাইনে করছে। সোমবার দেখা গেছে, করোনা নিয়ে নিজেদের বক্তব্য তুলে ধরতে অতীতের মতো সংবাদ সম্মেলনে আসেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের তৃতীয় তলায় কনফারেন্স রুমে এ সংবাদ সম্মেলনটি ছিলো সম্পূর্ণ ভিন্ন রকম। কারণ সেখানে ছিলেন না কোনো গণমাধ্যমকর্মী। একটি মাত্র বেসরকারি টেলিভিশন চ্যানেলের কর্মী ছিলেন। আশপাশে ছিল না আগের মতো কোনো ভিড়। দুইপাশে দুজনকে নিয়ে মাঝে পিপিই পড়ে বক্তব্য তুলে ধরেন রিজভী।

এসময় তার এক পাশে স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু ও অন্যপাশে সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভুইয়া জুয়েল বসা ছিলেন।

সংবাদ সম্মেলনে রিজভী সরকারের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, ‘সরকারের পক্ষ থেকে এখনো পিপিইসহ দেশের বিভিন্ন মেডিকেলে চিকিৎসা সামগ্রী পৌঁছেনি।’

এর আগে কার্যালয়ের নীচতলায় স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ করেন রিজভী। সেখানেও রিজভীসহ সবাই পিপিই পড়ে ছিলেন।

(ঢাকাটাইমস/৩০মার্চ/বিইউ/ এইচএফ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :