জাপানে আটকেপড়াদের যোগাযোগের আহ্বান দূতাবাসের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২০, ১৬:১৬

জাপানে অবস্থানরত যেসব বাংলাদেশি শিক্ষার্থী মার্চ ২০২০-এ বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে কোর্স সম্পন্ন করার পরও করোনাভাইরাসে উদ্ভুত পরিস্থিতির কারণে দেশে ফিরতে পারছে না তাদের জরুরি ভিত্তিতে যোগাযোগ করতে বলেছে জাপানস্থ বাংলাদেশ দূতাবাস। একইসঙ্গে করোনা ইস্যুতে জাপান সফরে থাকা বাংলাদেশিদের একই নির্দেশনা দিয়েছে দূতাবাস।

বুধবার জাপানস্থ বাংলাদেশ দূতাবাস এক বিজ্ঞপ্তি এই তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তি বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে উদ্ভুত পরিস্থিতিতে জাপানে যেসব ছাত্র-ছাত্রী ইতিমধ্যে মার্চ ২০২০ তারিখে নিজ নিজ বিশ্ববিদ্যালয়ের কোর্স শেষ করেছেন কিন্তু বাংলাদেশে ফিরতে পারছেন না, তাদেরকে জরুরি ভিত্তিতে- (১) নাম, (২) পাসপোর্ট নাম্বার, (৩) বিশ্ববিদ্যালয়ের নাম, (৪) বৃত্তির নাম (যদি থাকে), (৫) জন্ম তারিখ, (৬) বাবার নাম, (৭) মায়ের নাম, (৮) স্থায়ী ঠিকানা, (৯) বাংলাদেশের বর্তমান ঠিকানা, (১০) জাপানের ঠিকানা, (১১) জাপানের ফোন নাম্বার, (১২) ইমেইল, (১৩) পাসপোর্টের কপি এবং (১৪) আটকে পড়ার প্রমাণ হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্রত্যয়নপত্রসহ [email protected] এই ঠিকানায় জরুরি ভিত্তিতে ইমেইল প্রেরণের জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এছাড়া ব্যবসায়ী, পর্যটক ইত্যাদি নানা পেশার মানুষ যারা বাংলাদেশ থেকে সম্প্রতি জাপান এসেছেন এবং ফিরে যেতে পারছেন না তাদেরকেও অনুরূপ তথ্য (প্রযোজ্য ক্ষেত্রমত) প্রেরণের জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

(ঢাকাটাইমস/০১এপ্রিল/এনআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :